ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

বিশ্ব একাদশের হয়ে খেলবেন সাকিব-তামিম

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৩ এপ্রিল ২০১৮, ১৭:৩২

বিশ্ব একাদশের হয়ে খেলবেন সাকিব-তামিম

আইসিসির বিশ্ব একাদশের হয়ে লর্ডসে খেলতে নামবেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান ও ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। আগামী মে মাসের ৩১ তারিখ লর্ডসে টি-টুয়েন্টির বিশ্ব চ্যাম্পিয়ন দল ওয়েস্ট ইন্ডিজ ও বিশ্ব একাদশের মধ্যকার একটি চ্যারিটি ম্যাচ আয়োজন করা হচ্ছে। ওয়েস্ট ইন্ডিজের বন্যায় ক্ষতিগ্রস্ত স্টেডিয়াম সংস্কারের তহবিল সংগ্রহে লর্ডসে হবে এই ম্যাচটি। লর্ডসের অফিসিয়াল ওয়েবসাইট খবরটি নিশ্চিত করেছে।

আইসিসি স্বীকৃত ম্যাচটি টি-টুয়েন্টি ফরম্যাটে অনুষ্ঠিত হবে। দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন দল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্ব একাদশের হয়ে খেলতে রাজি হয়েছেন বাংলাদেশি ওপেনার তামিম ইকবাল খান ও সাকিব আল হাসান।

বিশ্ব একাদশে সুযোগ পেয়ে উচ্ছ্বসিত তামিম আইসিসিকে বলেন, ‘ক্রিকেট এমন একটা খেলা, যা মানুষকে এক করে, দূরত্ব কমিয়ে দেয় ও দুই দেশের মধ্যে সেতুবন্ধন করে। এই ম্যাচ আমার এই কথারই স্মারক। আমি সম্মানিত বোধ করছি এমন একটি সম্মানের জন্য বিশ্ব একাদশে আমাকে নির্বাচিত করায়। লর্ডসে খেলা সব ক্রিকেটারের জন্যই বিশেষ সম্মানের। এই মাঠে আমার একমাত্র স্মৃতি ২০১০ সালের। এই ম্যাচ দিয়ে আমার স্মৃতিকে আরও সমৃদ্ধ করতে চাই। সেরা সব ক্রিকেটারের সঙ্গে এবং বিপক্ষে খেলাটা আমার স্মৃতিকে আরও সমৃদ্ধ করবে এবং দক্ষতা বাড়াবে।’

এছাড়া আফগানিস্তানের তারকা লেগ স্পিনার ও বিশ্বের নাম্বার ওয়ান টি-টুয়েন্টি বোলার রাশিদ খান বিশ্ব একাদশের হয়ে খেলবেন। বিশ্ব একাদশের হয়ে খেলার বিষয়টি নিশ্চিত করেছেন এশিয়ার আরও তিন ক্রিকেটার। লঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরার সাথে এই দলে আছেন দুই পাকিস্তানি অলরাউন্ডার শোয়েব মালিক ও শহিদ আফ্রিদি।

ওয়েস্ট ইন্ডিজদের বিপক্ষে এই চ্যারিটি ম্যাচটিতে বিশ্ব একাদশের নেতৃত্বে থাকবেন ইংল্যান্ডের ওয়ানডে ও টি-টুয়েন্টি অধিনায়ক ইয়ন মরগান।

  • সর্বশেষ
  • পঠিত