ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

আগুনঝরা ম্যাচে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর গোলের রেকর্ড

আগুনঝরা ম্যাচে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর গোলের রেকর্ড

প্রথম মিনিট থেকে শেষ মুহূর্ত পর্যন্ত উত্তেজনা ছড়ানো আগুনঝরা এল ক্লাসিকোতে রেকর্ড গড়েছেন দুই চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো।

লা লিগার ইতিহাসে ন্যু ক্যাম্পে স্পেনের শীর্ষ দুই ক্লাবের মধ্যে হওয়া ম্যাচগুলোয় সর্বোচ্চ গোলের মালিক এখন আর্জেন্টাইন তারকা। অপরদিকে এদিন ১ গোল করে রিয়াল মাদ্রিদের লিজেন্ড আলফ্রেদো দি স্তেফানোর পাশে বসলেন পর্তুগিজ ফরোয়ার্ড।

রবিবার রাতে চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে দুবার এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত ২-২ গোলে ড্র করে দ্বিতীয়ার্ধ একজন কম নিয়ে খেলা বার্সেলোনা। ম্যাচের শুরুতে লুইস সুয়ারেজের গোলে পিছিয়ে পড়ার পর ক্রিশ্চিয়ানো রোনালদোর লক্ষ্যভেদে সমতায় ফেরে রিয়াল মাদ্রিদ। বিরতির আগে মার্সেলোকে ফাউল করে লাল কার্ড দেখেন সের্হিও রবের্তো। তাতে কিছুটা ব্যাকফুটে চলে যাওয়া দলকে ৫২তম মিনিটে দারুণ নৈপুণ্যে এগিয়ে দেওয়ার পাশাপাশি রেকর্ডটি গড়েন মেসি। জিনেদিন জিদানের দলকে এবার সমতায় ফেরান গ্যারেথ বেল।

এদিকে নিজেদের ঘরের মাঠে লা লিগার ক্লাসিকোয় এই নিয়ে সপ্তম গোল পেলেন মেসি। অন্য সব খেলোয়াড়দের চেয়ে যা বেশি। ছাড়িয়ে গেলেন ১৯৫৩-৭১ পর্যন্ত রিয়াল মাদ্রিদে খেলে ন্যু ক্যাম্পে লা লিগার ক্লাসিকোয় ছয় গোল করে আগের রেকর্ড গড়া ফ্রান্সিসকো জেন্তোকে। সব প্রতিযোগিতা মিলিয়ে ক্লাসিকোয় মেসির এটা ২৬তম গোল, যা এল ক্লাসিকোর ইতিহাসে সর্বোচ্চ গোল।

অপরদিকে দারুণ ফর্মে থাকা ক্রিস্তিয়ানো রোনালদো এদিন এল ক্লাসিকোয় তার ১৮তম গোল করলেন। তাতে রিয়ালের হয়ে এল ক্লাসিকোয় সবচেয়ে বেশি গোলের যৌথ মালিক হলেন তিনি।

জেডআই

  • সর্বশেষ
  • পঠিত