ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

ডারহামে খেলবেন বিতর্কিত ব্যানক্রফট

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৭ আগস্ট ২০১৮, ১৯:১৩

ডারহামে খেলবেন বিতর্কিত ব্যানক্রফট

অস্ট্রেলিয়ার বিতর্কিত ক্রিকেটার ক্যামেরন ব্যানক্রফট ২০১৯ সালে ডারহামের হয়ে খেলবেন। ইংলিশ কাউন্টি দলটির পক্ষ থেকে আজ এ ঘোষণা দেয়া হয়েছে।

গত মার্চে অস্ট্রেলিয়া দলের দক্ষিণ আফ্রিকা সফরে বল টেম্পারিং কেলেঙ্কারিতে জড়িত থাকায় নয় মাসের জন্য নিষিদ্ধ হন ওপেনিং ব্যাটসম্যান ২৫ বছর বয়সী ব্যানক্রফট।

ব্যানক্রফটের সঙ্গে অস্ট্রেলিয়ার দলের তৎকালীন অধিনায়ক স্টিভ স্মিথ এবং ওপেনিং পার্টনার ডেভিড ওয়ার্নারকেও শাস্তি দেয়া হয়। স্মিথ ও ওয়ার্নার উভয়কেই আন্তর্জাতিক ও প্রাদেশিক ক্রিকেটে এক বছরের জন্য নিষিদ্ধ করা হয়।

ক্লাবের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, ‘ডারহাম কাউন্টি ক্লাব আনন্দের সহিত ২০১৯ সালের জন্য ক্যামেরন ব্যানক্রফটের সঙ্গে চুক্তির বিষয়টি ঘোষনা করছে। অস্ট্রেলিয়ান এ ওপেনার ক্লাবের বিদেশী খেলোয়াড় হিসেবে চুক্তি করবেন এবং জাতীয় দলে নির্বাচিত হওয়া সাপেক্ষে পুরো মৌসুম সব ভার্সনেই খেলবেন।’

নতুন এ চুক্তিকে স্বাগত জানিয়েছেন এ পর্যন্ত আট টেস্ট খেলা ব্যানক্রফট। তবে ২০১৯ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য ৫০ ওভারের বিশ্বকাপ ও ঐতিহাসিক এ্যাশেজ সিরিজে জাতীয় দলের হয়ে খেলার আশা প্রকাশও করেন তিনি।

তিনি বলেন, ‘২০১৯ কাউন্টি মৌসুমে ডাহামে যোড় দিঢে আমি দারুন শিহরিত। ২০১৭ মৌসুমে রিভারসাইডে খেলে আমি উপলদ্ধি করতে পেরেছি এটা ক্রিকেট খেলার জন্য কতটা আদর্শ জায়গা। এ্যাশেজ ও ওয়ানডে বিশ্বকাপ ২০১৯ সালে যুক্তরাজ্যে অনুষ্ঠিত হবে। যা ক্রিকেটের জন্য দারুণ একটি মৌসুম হবে। এ সুযোগ পাওয়ায় আমি কৃতজ্ঞ।’

  • সর্বশেষ
  • পঠিত