ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৮ মিনিট আগে
শিরোনাম

করোনা সন্দেহে চীন ফেরত শিক্ষার্থীকে ঢাকায় স্থানান্তর

  লালমনিরহাট প্রতিনিধি

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৫৩  
আপডেট :
 ১০ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৫৬

করোনা সন্দেহে চীন ফেরত শিক্ষার্থীকে ঢাকায় স্থানান্তর

করোনা ভাইরাস সন্দেহে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন এক শিক্ষার্থীকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতে পাঠানো হচ্ছে।

সোমবার সাংবাদিকদের এসব তথ্য জানান মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক নারায়ণ চন্দ্র। চীন ফেরত শিক্ষার্থীর নাম আলামিন, বাড়ি লালমনিরহাটের কালীগঞ্জে চলবলা মদনপুরে।

তিনি জানান, চীন ফেরত আলামিনকে আইইডিসিআর ও মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানো হচ্ছে। এছাড়াও ভর্তি হওয়া প্রথম শিক্ষার্থীর শারীরিক অবস্থা বর্তমানে ভাল রয়েছে। আজ চুড়ান্ত প্রতিবেদন প্রকাশ করা হবে।

এসময় এর চেয়ে বেশি কোন তথ্য তারা সাংবাদিকদের জানাতে চাননি। এ বিষয়ে যে কোন প্রয়োজনে যোগাযোগ করতে আইইডিসিআর এর দুটি মোবাইল নম্বর দেন। ব্রিফিংয়ে মেডিসিন বিভাগের অধ্যাপক দেবেন্দ্রনাথ সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

হাসপাতাল সূত্র জানায়, চীন ফেরত ওই শিক্ষার্থী ইয়াংহু বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করত। রোববার সকাল ৭ টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে নামে। সেখানে পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে ছেড়ে দেয়া হয়। রাত দশটায় তিনি তার নিজ বাড়ি কালীগঞ্জে আসেন। এখানে আসার পর তার বমি এবং শারীরিক দুর্বলতা দেখা দিলে দ্রুত তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। কর্তৃপক্ষ তাকে হাসপাতালের আইসোলেশন বিভাগের করোনা ইউনিটে ভর্তি করিয়েছেন।

বাংলাদেশ জার্নাল/ এমএ ম

  • সর্বশেষ
  • পঠিত