ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৩ মিনিট আগে
শিরোনাম

স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৪১  
আপডেট :
 ১৩ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৪৭

স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

বরিশালের মুলাদী উপজেলা থেকে ষষ্ঠ শ্রেণীর ছাত্রীকে অপহরণ করে ধর্ষণের অভিযোগে দায়েরকৃত মামলায় রাব্বি হাওলাদারকে পৃথক দুটি ধারায় যাবজ্জীবন কারাদণ্ড ও ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের দণ্ডাদেশ দিয়েছে আদালত। অপর ধারায় ১৪ বছরের কারাদণ্ড ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক বছরের কারাদণ্ড দেয়া হয়।

বৃহস্পতিবার বিকেলে আসামীর অনুপস্থিতিতে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক আবু শামীম আজাদ এ রায় ঘোষণা করেন।

রায়ে বলা হয় দুটি ধারা একই সঙ্গে আসামীকে যাবজ্জীবন কারাদণ্ড ভোগ করলেই হবে। দণ্ডপ্রাপ্ত রাব্বি নগরীর ভাটিখানা জোড় মসজিদ এলাকার ইদ্রিস হাওলাদারের ছেলে। মামলার বাদী হচ্ছে নির্যাতিতার পিতা তালতলী বাজার এলাকার বাসিন্দা। নির্যাতিতা মুলাদীতে নানাবাড়িতে থেকে পড়াশুনা করতো। সে মুলাদীর প্যাদারহাট ওয়াহিদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রী।

আদালতের বেঞ্চ সহকারী আজিবর রহমান বলেন, মোবাইলে প্রেমের সম্পর্ক ধরে ২০১৩ সালের ২৪ এপ্রিল আসামী রাব্বি নির্যাতিতাকে তার স্কুলের সামনে থেকে অপহরণ করে। এরপর বরিশালের লাকুটিয়া গ্রামের বিভিন্ন স্থানে রেখে ধর্ষন করে। এ ঘটনায় ২৭ এপ্রিল নির্যাতিতার পিতা বাদী হয়ে একমাত্র রাব্বিকে আসামী করে বরিশাল মেট্রোপলিটন কাউনিয়া থানায় মামলা দায়ের করেন। পরবর্তীতে ওই ছাত্রীকে উদ্ধার করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা মুলাদী থানার এসআই ইদ্রিস আলী হাওলাদার একই বছরের ২৮ জুন একমাত্র রাব্বিকে অভিযুক্ত করে চার্জশীট দেন। ১০ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আদালতের বিচারক ওই রায় দেন।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত