ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৮ মিনিট আগে
শিরোনাম

বশেমুরবিপ্রবির শিক্ষার্থীদের আমরণ অনশন ৬ষ্ঠ দিনে

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১০ মার্চ ২০২০, ১৮:২২  
আপডেট :
 ১০ মার্চ ২০২০, ১৮:২৫

বশেমুরবিপ্রবির শিক্ষার্থীদের আমরণ অনশন ৬ষ্ঠ দিনে

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইতিহাস বিভাগের দাবিতে ৬ষ্ঠ দিনের মত আমারণ অনশন ও বিক্ষোভ কর্মসূচী চালিয়ে যাচ্ছে শিক্ষার্থীরা।

মঙ্গলবার অন্যান্য দিনের মত প্রশাসনিক ভবনের সামনে আমরণ অনশন কর্মসূচী চালিয়ে শিক্ষার্থীরা। ক্লাস বন্ধ রেখে অন্যান্য বিভাগের শিক্ষার্থীরা আন্দোলনে যোগ দেন। শিক্ষার্থীদের শ্লোগানে শ্লোগানে উত্তাল হয়ে ওঠে পুরো বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। আমরণ অনশন চলাকালে ইতিমধ্যে চার শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। তাদেরকে চিকিৎসা দেয়া হয়েছে।

এর আগেও ইতিহাস বিভাগ অনুমোদন বহালের দাবিতে আন্দোলন করেছিল ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা। তবে ইউজিসি তদন্ত কমিটি গঠন করলে আন্দোলন স্থগিত করা হয়েছিল।

প্রসঙ্গত, গত ৬ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) অনুষ্ঠিত এক সভায় বিশ্ববিদ্যালয়টিতে ইতিহাস বিভাগের অনুমোদন না দিয়ে আগামী শিক্ষাবর্ষ থেকে নতুন শিক্ষার্থী ভর্তি না করার নির্দেশ প্রদান করা হয়। ওই দিন রাতেই এ খবর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দিয়ে অনির্দিষ্টকালের আন্দোলন শুরু করেছিল। বর্তমানে বিভাগটিতে ৪১৩ জন শিক্ষার্থী অধ্যয়নরত রয়েছে।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত