ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

কর্মহীন পরিবারের পাশে দাড়ালো ‘হাত বাড়াও’

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৪ মে ২০২০, ১৮:৩৯

কর্মহীন পরিবারের পাশে দাড়ালো ‘হাত বাড়াও’

করোনা ভাইরাসের প্রকোপে দেশের এই দুঃসময়ে পবিত্র ঈদুল ফিতর কে উপলক্ষ করে ত্রিশালের অসহায়, দুঃস্থ, দরিদ্র, ও কর্মহীন পরিবারের পাশে ঈদ আয়োজন নিয়ে পাশে দাড়ালো হাত বাড়াও নামে একটি সামাজিক সংগঠন।

সামাজিক দুরত্ব বজায় রেখে ত্রিশালের নজরুল বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে ত্রিশালের পৌর এলাকা ও বিভিন্ন ইউনিয়নের প্রায় শতাধিক পরিবারের মাঝে আতব চাউল,সেমাই,নুডলস,চিনি,চিপস স্যালাইন,সাবান,শ্যাম্পু সহ বিভিন্ন সামগ্রী বিতরণ করে উক্ত সংগঠনটি।

এই সময় সেখানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোস্তাফিজুর রহমান, উপজেলা সহকারী (ভূমি) কমিশনার তরিকুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান হুমায়ূন কবির আকন্দ, নজরুল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম, হাত বাড়াও এর প্রধান সম্পাদক ওয়াসিম বিল্লাহ নাবিল, স্বাস্থ্য সম্পাদক মারুফ হোসেন, অর্থ সম্পাদক আনিসুর রহমান, প্রচার সম্পাদক মেহেদী হাসান শান্ত ও প্রমুখ।

হাত বাড়াও এর প্রধান সম্পাদক মোঃ ওয়াসিম বিল্লাহ নাবিল বলেন, ‘মানুষদের পাশে দাঁড়াতে পেরে আমরা গর্বিত। ২০১৬ সাল থেকেই আমরা মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছি। যারা সহযোগিতা করেছেন সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। ইনশাআল্লাহ ভবিষ্যতে আরো কাজ করবো।’

স্বাস্থ্য সম্পাদক মারুফ হোসেন বলেন, ‘সংগঠনের প্রতিটি কর্মী স্বচ্ছতার সহিত কাজ করেছে। সম্মিলিত প্রচেষ্টার ফলেই এত দূর এগোতে পেরেছি। আমাদের জন্য দোয়া করবেন।’

উল্লেখ্য, হাত বাড়াও সংগঠনটি রমজানের আগে দুই ধাপে ১৫০+ (সর্বমোট ৩০০ এর অধিক পরিবার) পরিবারের মাঝে উপহারসামগ্রী বিতরণ করেছে, বিগত দুইবারের বন্যায় ত্রাণ দিয়েছে, বিভিন্ন স্কুল-কলেজ ও এলাকায় ফ্রি ব্লাড গ্রুপ টেস্ট করেছে, রক্তদানের কার্যক্রমে নিয়মিত রক্তদান করেছে, গরিব অসহায়দের চিকিৎসা ও এককালীন অর্থ প্রদান করছে এবং বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে সু-স্বাস্থ্য ও সামাজিক সচেতনতামূলক প্রাথমিক শিক্ষার উপর কাজ করছে।

  • সর্বশেষ
  • পঠিত