ঢাকা, সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ২৮ মে ২০২০, ১৮:২৫

প্রিন্ট

বিএসএমএমইউ’র পরীক্ষায়ও জাফরুল্লাহর করোনা পজেটিভ

বিএসএমএমইউ’র পরীক্ষায়ও জাফরুল্লাহর করোনা পজেটিভ
নিজস্ব প্রতিবেদক

গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত 'জি র‍্যাপিড ডট ব্লট' কিট দিয়ে পরীক্ষা করে ডা. জাফরুল্লাহ চৌধুরীর করোনা শনাক্ত হয়। পরে গত ২৬ মে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর সেম্পল পাঠানো হয়। বৃহস্পতিবার বিএসএমএমইউতে থেকে জাফরুল্লাহ চৌধুরীর করোনা পজেটিভ শনাক্ত হওয়ার রিপোর্ট এসেছে।

এ বিষয়ে জাতীয় ঐক্যফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু জানান, গত ২৪ মে জাফরুল্লাহ চৌধুরীর করোনাভাইরাস গণস্বাস্থ্য কেন্দ্রের বৈজ্ঞানিকদের কিট দিয়ে তার সেম্পল পরীক্ষা করার পর করোনা পজিটিভ রিপোর্ট আসে। সে অনুযায়ী তিনি বাসায় আইসোলেশনে চিকিৎসাধীন। গত ২৬ মে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ডা. জাফরুল্লাহ চৌধুরীর সেম্পল পাঠানোর পর আজ তার বিএসএমএমইউ হতে করোনা পজেটিভ শনাক্ত হওয়ার রিপোর্ট এসেছে।

তিনি বলেন, এতে প্রমাণিত গণস্বাস্থ্য উদ্ভাবিত কিট করোনা শনাক্তকরণে শতভাগ কার্যকরী। দেশের জনগণের করোনাভাইরাসের মহামারী হতে স্বাস্থ্যসেবার স্বার্থে দ্রুত গণস্বাস্থ্যর বৈজ্ঞানিক কর্তৃক উদ্ভাবিত সহজলভ্য কিট উৎপাদনের অনুমতির প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া প্রয়োজন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত