ঢাকা, শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ০৭ অক্টোবর ২০২০, ১৮:৫৯

প্রিন্ট

রোহিঙ্গা ক্যাম্পে খুনাখুনি: ঘটনাস্থলে চট্টগ্রামের ডিআইজি

রোহিঙ্গা ক্যাম্পে খুনাখুনি: ঘটনাস্থলে চট্টগ্রামের ডিআইজি
কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের উখিয়ার কুতুপালং ক্যাম্পে আধিপত্য বিস্তারকে কেন্দ্র রোহিঙ্গাদের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে ৪ জন নিহত এবং অন্তত ১০ জন আহত হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আণোয়ার হোসেন।

আণোয়ার হোসেন বলেছেন, পরিস্থিতি শান্ত ও নিয়ন্ত্রণে রয়েছে। তবে কিছুটা উত্তেজনা বিরাজ করছে। সংঘর্ষের ঘটনায় ৪ জন নিহত হয়েছে। এরপর থেকে যৌথ বাহিনী ক্যাম্পে টহল দিচ্ছে। রোহিঙ্গা ক্যাম্পে আইনশৃংখলা রক্ষায় যা যা করণীয় তা করা হবে।

বুধবার বিকালে কক্সবাজারের উখিয়ার কুতুপালং ক্যাম্প পরিদর্শনকালে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

ডিআইজি বিকাল ৪টার দিকে কুতুপালং লম্বাশিয়া ১ নম্বর ক্যাম্প পরিদর্শনে পৌঁছেন। পরে সেখানে বিভিন্ন এলাকা ঘুরে পরিদর্শন করেন এবং আইনশৃংখলা বাহিনীর সদস্যদের সঙ্গে কথা বলেন।

গত কয়েকদিন ধরে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে দুই সন্ত্রাসী গ্রুপের মধ্যে সংঘাত-সংঘর্ষে উদ্ভুত পরিস্থিতিতে মো. আনোয়ার হোসেন পরিদর্শনে যান।

এদিকে মঙ্গলবার সন্ধ্যায় সংঘর্ষে নিহত ৪ জনের একজনের পরিচয় শনাক্ত হওয়া গেছে। তিনি টেকনাফের হ্নীলা ইউনিয়নের সিকদার পাড়ার নুর হোসেনের ছেলে নুরুল হুদা। পেশায় তিনি মাইক্রোবাস চালক। গাড়িটি ভাড়া করে রোহিঙ্গা ক্যাম্পে গিয়ে তিনি খুনের শিকার হন। একইসাথে তার গাড়ি সহকারি নুরুল বশরও নিখোঁজ রয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত