ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

হত্যার পর মরদেহ পোড়ানোর ঘটনায় রিমান্ডে ৫

  লালমনিরহাট প্রতিনিধি

প্রকাশ : ০৩ নভেম্বর ২০২০, ১৪:৫৭  
আপডেট :
 ০৩ নভেম্বর ২০২০, ১৭:১৪

হত্যার পর মরদেহ পোড়ানোর ঘটনায় রিমান্ডে ৫

লালমনিরহাটের বুড়িমারীতে একজনকে পিটিয়ে হত্যার পর পুড়িয়ে দেয়ার ঘটনায় ৫ জনকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার লালমনিরহাট সিনিয়র জুডিশিয়াল আদালতে তাদের রিমান্ড মঞ্জুর করা হয়।

রিমান্ড মঞ্জুর হওয়া আসামিরা হলেন, ওই এলাকার ইসমাইল হোসেনের ছেলে আশরাফুল আলম (২২) ও বায়েজিদ (২৪), ইউসুব আলী ওরফে অলি হোসেনের ছেলে রফিক (২০), আবুল হাসেমের ছেলে মাসুম আলী (৩৫) এবং সামছিজুল হকের ছেলে শফিকুল ইসলাম (২৫)।

এর আগে গত রোববার সন্ধ্যা ৭টার দিকে লালমনিরহাট সিনিয়র জুডিসিয়াল আদালত-৩ এর বিচারক ফেরদৌসী বেগম সোমবার রিমান্ড শুনানির দিন ধার্য করে আসামিদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছিলেন। পরে গ্রেপ্তারদের রিমান্ড আবেদনের শুনানি সোমবার থেকে পিছিয়ে মঙ্গলবার করা হয়।

কোরআন অবমাননার গুজব ছড়িয়ে শহিদুন্নবী জুয়েলকে হত্যার অভিযোগে নিহতের চাচাত ভাই সাইফুল ইসলাম ৩১ অক্টোবর একটি মামলা করেন। এ মামলায় গ্রেপ্তার পাঁচ আসামিরই পাঁচদিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন তদন্ত কর্মকর্তা ডিবি পরিদর্শক মাহমুদুন্নবী। সোমবার রিমান্ড আবেদনের শুনানির দিন ধার্য করে আসামিদের হাজতে পাঠানোর নির্দেশ দেন আদালত। পরে গ্রেপ্তারদের রিমান্ড আবেদনের শুনানি সোমবার থেকে পিছিয়ে মঙ্গলবার করা হয়।

এ ঘটনায় পুলিশের ওপর হামলার অভিযোগে পাটগ্রাম থানার উপ-পরিদর্শক (এসআই) শাহজাহান আলী বাদী হয়ে এবং ইউনিয়ন পরিষদ (ইউপি) ভাঙচুরের অভিযোগে অপর একটি মামলা করেন বুড়িমারী ইউপি চেয়ারম্যান আবু সাঈদ নেওয়াজ নিশাত। বহুল আলোচিত তিনটি মামলায় জেলা ডিবি পুলিশকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়। এসব মামলায় প্রথম পাঁচ আসামিকে গ্রেপ্তার করে আদালতে পাঠায় পুলিশ। আজ মঙ্গলবার পর্যন্ত এই ঘটনায় ১৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আরও পড়ুন: ঘটনার নেপথ্যে কারও ইন্দন আছে মনে করছেন ডিআইজি

আরও পড়ুন: পাটগ্রামে আলেম সমাজের সঙ্গে বৈঠকে প্রশাসন

আরও পড়ুন: লালমনিরহাটের ঘটনায় একাধিক মামলা হচ্ছে

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত