ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

মাস্ক ব্যবহারে সচেতনতা সৃষ্টিতে বিএমপির র‌্যালি

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ১৮ নভেম্বর ২০২০, ১৭:১৪

মাস্ক ব্যবহারে সচেতনতা সৃষ্টিতে বিএমপির র‌্যালি

করোনার দ্বিতীয় দফা প্রকোপ ঠেকাতে মাস্ক ব্যবহারে জনসচেতনতা সৃষ্টিতে বিশাল র‌্যালি করেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি)। এ সময় জনসাধারণের মাঝে মাস্ক ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন পুলিশ কমিশনার।

মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালী মডেল থানার উদ্যোগে বুধবার বেলা সাড়ে ১১টায় কেন্দ্রিয় শহীদ মিনার চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়।

র‌্যালিতে ‘আসুন সকলে মাস্ক পড়ি, একে অপরকে সুরক্ষিত রাখি; মাস্ক ব্যবহার করুন, নিজেকে বাঁচুন; অন্যকে বাঁচান এবং মাস্ক পড়ুন; সুস্থ থাকুন -সহ বিভিন্ন স্লোগান সংবলিত প্লাকার্ড প্রদর্শন করা হয়।

র‌্যালিটি সদর রোড ও জেলখানা মোড় প্রদক্ষিণ শেষে টাউনহলের সামনে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন বিএমপি কমিশনার শাহাবুদ্দিন খান, অতিরিক্ত কমিশনার প্রলয় চিসিম, উপ-কমিশনার (দক্ষিণ) মোকতার হোসেন এবং কোতোয়ালী মডেল থানার ওসি নুরুল ইসলামসহ অন্যান্যরা।

পুলিশ কমিশনার বলেন, করোনার প্রকোপ ঠেকাতে শুরু থেকেই পুলিশ ফ্রন্ট ফাইটার হিসেবে কাজ করছে। শীতপ্রধান দেশগুলোতের দ্বিতীয় ইদানিং করোনার প্রকোপ ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। যেটাকে করোনার দ্বিতীয় ঢেউ বলা হচ্ছে।

তিনি বলেন, দ্বিতীয় ঢেউয়ের প্রকোপ বাংলাদেশেও দেখা দিতে পারে। প্রধানমন্ত্রী এ বিষয়ে সবাইকে আগেই সতর্ক এবং সচেতন করেছেন। এ বিষয়টি জনগণকে অবহিত করতে ব্যাপক প্রচার-প্রচারণা দরকার। এরই অংশ হিসেবে বরিশাল মেট্রোপলিটন পুলিশ করোনার দ্বিতীয় দফা প্রকোপ ঠেকাতে ব্যাপক সচেতনতামূলক কর্মসূচি হাতে নিয়েছে।

সমাবেশ শেষে পথচারী ও দোকানিদের মাঝে মাস্ক বিতরণ ও সচেতনতামূলক লিফলেট এবং বিভিন্ন যানবাহনে স্টিকার সাঁটিয়ে দেন পুলিশ কর্মকর্তারা।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত