ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

চিনিকলে ইকোনমিক জোন প্রতিষ্ঠার প্রতিবাদে ভাঙচুর, আহত ৮

  কিশোরগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২২ নভেম্বর ২০১৭, ১৭:৪১

চিনিকলে ইকোনমিক জোন প্রতিষ্ঠার প্রতিবাদে ভাঙচুর, আহত ৮

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় কালিয়াচাপড়া চিনিকল চালু না করে বেসরকারি ইকোনমিক জোন প্রতিষ্ঠার প্রতিবাদে এলাকাবাসী মিল ব্যারাক ভাঙচুর করেছে। এসময় ইকোনমিক জোনের সমর্থকরা স্থানীয় আওয়ামী লীগ অফিস ভাঙচুর করে। এ ঘটনায় উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এলাকাবাসী জানায়, কালিয়াচাপড়া চিনিকলটি চালুর দাবিতে দীর্ঘদিন ধরে ওই মিলের বেকার হয়ে পড়া শ্রমিক কর্মচারীরা আন্দোলন করে আসছিল। বুধবার সকাল ১১টার দিকে মিলের উত্তর দিকের গেটে কর্তৃপক্ষ ইকোনমিক জোন লেখা সম্বলিত একটি সাইনবোর্ড লাগানোর চেষ্টা করলে এলাকাবাসী তাতে বাধা দেয় এসময় এলাকাবাসীর সঙ্গে চিনিকলের নিরাপত্তায় থাকা আনসারদের সংঘর্ষ হয়। এক পর্যায়ে উত্তেজিত জনতা মিলের অভ্যন্তরে প্রবেশ করে ভাঙচুর চালায়।

পুলের ঘাট বাজার বনিক সমিতি ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাহবুবুল আলম কাঞ্চন জানান, আমরা চিনিকল চালুর পক্ষে ভূমিকা রাখার কারণে সন্ত্রাসী দিয়ে আওয়ামী লীগ অফিসে হামলা চালিয়ে ভাঙচুর চালানো হয়েছে।

১৯৬৫ সালে প্রতিষ্ঠিত দেশের অন্যতম প্রধান এ চিনি কলটি লোকসানের মুখে পড়ে বন্ধ হয়ে যায়। সরকার ১৯৯৭ সালে মিলটি চিনিকল হিসাবে চালু করার শর্তে বেসরকারি খাতে ছেড়ে দেয়। বেসরকারি প্রতিষ্ঠান নিটোল নিলয় গ্রুপ চিনিকল চালু না করে ইকোনমিক জোন প্রতিষ্ঠার কাজ শুরু করলে এলাকাবাসী ও বেকার শ্রমিকদের সাথে বিরোধ বাঁধে।

কিশোরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আনোয়র জানান, মিল কর্তৃপক্ষের সঙ্গে এলাকাবাসীর বিরোধের জেরে সংঘর্ষ ও উত্তেজনার ঘটনা ঘটলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জেডএইচ/

  • সর্বশেষ
  • পঠিত