ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

আওয়ামী লীগের মেয়রপ্রার্থীর নির্বাচনী অফিস ভাঙচুর

  বগুড়া প্রতিনিধি

প্রকাশ : ০৯ জানুয়ারি ২০২১, ১৭:৫৪  
আপডেট :
 ০৯ জানুয়ারি ২০২১, ১৮:০০

আওয়ামী লীগের মেয়রপ্রার্থীর নির্বাচনী অফিস ভাঙচুর
ছবি- প্রতিনিধি

আসন্ন পৌরসভা নির্বাচনে বগুড়ার শেরপুরে সরকারদলীয় মেয়রপ্রার্থীর নির্বাচনী চারটি অফিস একযোগে ভাঙচুর ও আগুন দেয়ার অভিযোগ উঠেছে। এতে অফিসের বেশ কয়েকটি চেয়ার টেবিল, কাপড় ও নৌকা প্রতীক সম্বলিত ডিজিটাল ব্যানার ও অসংখ্য পোস্টার পুড়ে গেছে।

শুক্রবার দিবাগত রাতের কোনো একসময় দুর্বৃত্তরা অফিসগুলোতে তাণ্ডপ চালিয়াছে। এ ঘটনায় সাধারণ ভোটারদের মাঝে উদ্বেগ-উৎকণ্ঠা তৈরি হয়েছে।

আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী আব্দুস সাত্তার অভিযোগ করে বলেন, নির্বাচনী প্রচারণার জন্য পৌর শহরের নয়াপাড়া, হাসপাতাল রোড, পৌর শিশুপার্ক ও উত্তর সাহাপাড়াস্থ নিশিপাড়া এলাকায় তার নৌকা মার্কার চারটি অফিস রয়েছে। কিন্তু শুক্রবার দিবাগত রাতে দুর্বৃত্তরা অফিসগুলোতে হানা দিয়ে ভাঙচুরসহ পেট্রোল ঢেলে অগ্নিসংযোগও করেছে।

সকালে খবর পেয়ে পুড়ে ফেলা অফিসগুলোতে ছুটে যান তিনি। ঘটনাটি পুলিশসহ দায়িত্বপ্রাপ্ত নির্বাচনী কর্মকর্তাদের জানানো হয়েছে। তিনি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দ্রুত ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানান।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বিতীয় ধাপে আগামি ১৬ জানুয়ারি শেরপুর পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে মেয়র পদে মোট ৪ প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। তারা হলেন- আ.লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে বর্তমান মেয়র আব্দুস সাত্তার, বিএনপির দলীয় মনোনিত ধানের শীর্ষ প্রতীক নিয়ে স্বাধীন কুমার কুণ্ডু, বিদ্রোহী হয়ে জগ প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী জানে আলম খোকা ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত হাতপাখা প্রতীকের প্রার্থী ইমরান কামাল।

শেরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শহিদুল ইসলাম এ প্রতিবেদককে বলেন, নির্বাচনী অফিস পোড়ার বিষয়টি শোনার পর ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঘটনার সত্যতাও মিলেছে। কিন্তু কারা এই কাজটি করেছে, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে জড়িতদের অচিরেই চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে। এখনো কোন মামলা হয়নি।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত