ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

পিপি মান্নানের মৃত্যুতে আদালতের কার্যক্রম মুলতবি

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২১, ১৫:৪৩  
আপডেট :
 ১৪ জানুয়ারি ২০২১, ১৫:৫৪

পিপি মান্নানের মৃত্যুতে আদালতের কার্যক্রম মুলতবি
ফাইল ছবি।

ঢাকা জেলা ও দায়রা জজ আদালতের প্রয়াত পাবলিক প্রসিকিউটর (পিপি) প্রবীণ আইনজীবী খন্দকার আব্দুল মান্নানের প্রতি সম্মান দেখিয়ে নিম্ন আদালতের সব কার্যক্রম মুলতবি করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১১টায় ঢাকা মহানগর দায়রা জজ আদালত প্রাঙ্গণে জানাজার পর তার প্রতি সম্মান দেখিয়ে মহানগর দায়রা জজ, ঢাকার জেলা দায়রা জজ, মুখ্য মহানগর হাকিম আদালত, ঢাকার মুখ্য বিচাররিক হাকিম আদালতের সব বিচারিক কার্যক্রম সারাদিনের জন্য মুলতবি রাখার সিদ্ধান্ত হয়।

ঢাকার মহানগর দায়রা জজ আদালতের রাষ্ট্রপক্ষের প্রধান কৌঁসুলি আব্দুল্লাহ আবু গণমাধ্যমকে বলেন, বার ও বেঞ্চের যৌথ সিদ্ধান্তে সারাদিন কর্মবিরতির ঘোষণা আসে। প্রবীণ, বীর মুক্তিযোদ্ধা আইনজীবীর মৃত্যুতে আইনজীবী-বিচারক সবাই শোক প্রকাশে এ সিদ্ধান্ত নিয়েছেন।

এমন সিদ্ধান্তের পর বিপুলসংখ্যক বিচার প্রার্থী ও আইনজীবীকে এজালাস ত্যাগ করতে দেখা যায়।

খন্দকার আব্দুল মান্নানখন্দকার আব্দুল মান্নানঢাকা বারের সভাপতি ইকবাল হোসেন বলেন, বিচার প্রার্থীদের সাময়িক অসুবিধা হলেও তা পুষিয়ে দেওয়ার উদ্যোগ নেওয়া হবে। বুধবার সন্ধ্যায় রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান প্রবীণ আইনজীবী খন্দার আব্দুল মান্নান (৭০)।

খন্দকার মান্নানের ছেলে তানজীর মান্নান জানান, কিছুদিন আগে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন তার বাবা। সেরেও উঠেছিলেন। কোভিড নেগেটিভ রিপোর্ট এসেছিল। কিন্তু আবার অসুস্থ হলে কয়েকদিন আগে তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। তার হৃদযন্ত্রে সমস্যা দেখা দিয়েছিল। চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত