ঢাকা, মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২১, ১৮:৪৮

প্রিন্ট

৫০০ বাড়ির অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

৫০০ বাড়ির অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন
ছবি- প্রতিনিধি

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে অবৈধভাবে তিতাস গ্যাসের সংযোগ এবং গ্যাস ব্যবহারের দায়ে একজনকে কারাদণ্ড এবং চারজনকে এক লাখ ৭০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত গাজীপুর মহানগরীর উত্তর খাইলকৈর, পলাগাছ রোড, বটতলা রোড এবং বোর্ডবাজার এলাকায় এই অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবাইয়া ইয়াসমিন।

গাজীপুর তিতাস গ্যাস এন্ড টিএন্ডডি (জোবিঅ-জয়দেবপুর) কার্যালয়ের ব্যবস্থাপক প্রকৌশলী মো. সুরুয আলম জানান, উত্তর খাইলকৈর, পলাগাছ রোড, বটতলা রোড, বোর্ডবাজার এলাকায় অভিযান চালানো হয়। এ সময় অবৈধ গ্যাসলাইন স্থাপন এবং অবৈধ গ্যাস সংযোগ দেয়ার দায়ে মূল হোতা মো. শরিফুল ইসলামকে ৬ মাসের কারাদণ্ড ও ১ লাখ টাকা অর্থদণ্ড দেয়া হয়।

‘এছাড়া অবৈধ গ্যাস ব্যবহারের দায়ে স্থানীয় মো. ইব্রাহীম হোসেনকে ২০ হাজার টাকা, মো. সোহেল খানকে ২০ হাজার টাকা এবং মো. নূরুল আমিনকে ৩০ হাজার টাকা করে সর্বমোট ১ লাখ ৭০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।’

অপরদিকে ওইসকল এলাকার ১০টি পয়েন্টে অবৈধভাবে স্থাপিত ৩/৪", ১" ও ২" ব্যাসের ২.৫ কিলোমিটার পাইপ লাইনের সংযোগস্থলসহ ৪০০ মিটার পাইপ লাইন অপসারণ ও গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। ফলে প্রায় ৫০০টি বাড়ির আনুমানিক এক হাজার অবৈধ চুলায় গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়।

অভিযানকালে গাজীপুর তিতাস গ্যাস এন্ড টিএন্ডডি (জোবিঅ-জয়দেবপুর) কার্যালয়ের উপ-ব্যবস্থাপক প্রকৌশলী মির্জা শাহনেওয়াজ লতিফ, সহকারী প্রকৌশলী কে. এইচ. ফয়সাল আহমেদ, উপ-সহকারী প্রকৌশলী মো. সাবিনুর রহমান (মি.ও ভি) উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত