ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

ঘোড়াশাল সার কারখানায় আগুন

  নরসিংদী প্রতিনিধি

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২১, ১৮:০৫  
আপডেট :
 ১৯ ফেব্রুয়ারি ২০২১, ১৮:২৪

ঘোড়াশাল সার কারখানায় আগুন
ছবি: সংগৃহীত

ঘোড়াশাল সার কারখানার ভেতরে একটি গ্যাসের পাইপে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। প্রাথমিকভাবে এ ঘটনায় হতাহতের কোনো সংবাদ না পাওয়া গেলেও আগুন লাগার পর তা নিয়ন্ত্রণে আসতে চার ঘণ্টারো বেশি সময় লাগে।

শুক্রবার দুপুর ১২টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পলাশ ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্র জানায়, একটি নতুন প্রকল্পের নির্মাণাধীন স্থাপনায় দুপুরে আগুনের শিখা দাউ দাউ করে জ্বলে ওঠে। আশপাশের লোকজন এসে আগুন নেভানোর চেষ্টা করেন। খবর পেয়ে আগুন নেভাতে তৎক্ষণাৎ পলাশ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে আসে। পরে নরসিংদী থেকে আরও চারটি ইউনিট এসে আগুন নেভাতে শুরু করে। গ্যাসের যে পাইপে আগুন লেগেছে, এর আশপাশে তেমন কোনো স্থাপনা নেই। ফলে আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা কম।

ফায়ার সার্ভিস বলছে, সার কারখানাটির নতুন ভবনের নির্মাণের জন্য পাইলিংয়ের কাজ চলছিল। পাইলিংয়ের কারণে মাটির নিচে থাকা গ্যাসের পাইপটি কোনোভাবে লিকেজ হয়েছিল। দুপুরে ওই স্থানে আগুনের সংস্পর্শ পেয়ে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

নরসিংদী জেলা ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক নুরুল ইসলাম গণমাধ্যমকে বলেন, কীভাবে গ্যাসের পাইপে আগুন লেগেছে, প্রাথমিকভাবে তা নিশ্চিত হওয়া যায়নি। তবে আগুন নিয়ন্ত্রণে নরসিংদী ও পলাশের মোট ছয়টি ইউনিট কাজ করে। আগুন লাগার কারণ তদন্ত শেষে বলা যাবে।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত