ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

শেরপুরে ধর্ষণ মামলায় কাজি কারাগারে

  শেরপুর প্রতিনিধি

প্রকাশ : ০৭ এপ্রিল ২০২১, ০৪:১২

শেরপুরে ধর্ষণ মামলায় কাজি কারাগারে

শেরপুরের সদর উপজেলায় বিয়ের প্রলোভনে এবং ভুয়া কাবিননামা করে গৃহবধূকে (৩৫) ধর্ষণের মামলায় মো. নিজাম উদ্দিন (৩৫) নামে এক কাজিকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের পর মঙ্গলবার বিকেলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারিন ফারজানার আদালতের মাধ্যমে তাকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে সোমবার রাতে উপজেলার গ্রামের বাড়ি থেকে সদর থানার পুলিশ তাকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার নিজাম উদ্দিন সদর উপজেলার একটি ইউনিয়নের নিকাহ নিবন্ধক এবং সদর উপজেলার বাসিন্দা।

পুলিশ ও মামলা সূত্রে জানা গেছে, ভুক্তভোগী শেরপুর সদর উপজেলার বাজিতখিলা ইউনিয়নের এক দরিদ্র বাবার মেয়ে। আট বছর আগে তার বিয়ে হয়। তার একটি কন্যাসন্তান আছে। একই ইউনিয়নের নিকাহ নিবন্ধক মো. নিজাম উদ্দিন ওরফে মন্টু পারিবারিক যোগাযোগ থাকার কারণে বিভিন্নভাবে প্রলোভন দিয়ে ১২ মার্চ তাকে বাড়ি থেকে শেরপুর পৌর শহরের চকপাঠক মহল্লার একটি বাসায় নিয়ে আটকে রাখেন। এরপর বিয়ের প্রলোভনে ভুয়া কাবিননামা তৈরি করে ওই বাসায় রেখে একাধিকবার তাকে ধর্ষণ করেন।

একপর্যায়ে ভুক্তভোগী নারী নিজাম উদ্দিনকে তার বাড়িতে নিয়ে যেতে বললে তিনি নানা তালবাহানা শুরু করেন। পরে নিজাম উদ্দিন তার বাড়িতে নিয়ে যাবেন বলে পৌর শহরের নবীনগর আন্তজেলা বাস টার্মিনাল এলাকায় রেখে পালিয়ে যান। পরে ভুক্তভোগী ভুয়া কাবিননামা তৈরি ও জালিয়াতির বিষয়টি বুঝতে পেরে বাদী হয়ে নিজাম উদ্দিনের বিরুদ্ধে শেরপুর সদর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন ঘটনাটি নিশ্চিত করে বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজাম উদ্দিন ওই গৃহবধূকে বিয়ের কথা স্বীকার করেছেন। তবে কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেননি। জেলা সদর হাসপাতালে গৃহবধূর ডাক্তারি পরীক্ষা করা হয়েছে। ঘটনাটি তদন্ত করা হচ্ছে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত