ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪২ মিনিট আগে
শিরোনাম

অসহায় সবজি বিক্রেতার পাশে দাঁড়ালেন ওসি

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ১৩ এপ্রিল ২০২১, ২১:২৮

অসহায় সবজি বিক্রেতার পাশে দাঁড়ালেন ওসি
সবজি বিক্রেতা সাইফুল ইসলামকে রিকশাভ্যান কিনে দেন ওসি

সম্প্রতি কিস্তিতে একটি রিকশাভ্যান কেনেন গাজীপুর মহানগরের ভোগড়া এলাকার সবজি বিক্রেতা মো. সাইফুল ইসলাম। যা দিয়ে তার সংসার চলত। কিন্তু মাস খানেক আগে তার রিকশাভ্যানটি চুরি হয়ে গেলে করোনাকালে অনেকটাই কর্মহীন হয়ে পড়েন তিনি। সংসারের খরচ চালাতে না পেরে চরম হতাশার মধ্যে পড়েন।

এমন পরিস্থিতিতে তার পাশে দাঁড়ালেন বাসন থানার ওসি মো. কামরুল ফারুক। সবজি বিক্রেতা সাইফুল ইসলামকে মঙ্গলবার একটি রিকশাভ্যান কিনে দিয়েছেন তিনি। আর তা পেয়ে খুশি সাইফুল ইসলাম।

সাইফুল ইসলাম জানান, পাঁচ সদস্যের পরিবারে একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি তিনি। গাজীপুর মহানগরের ১৫নং ওয়ার্ডের ভোগড়া মধ্যপাড়ায় নায়েব বাড়িতে থেকে এলাকায় সবজি বিক্রি করেন। সম্প্রতি অতি কষ্টে ধারদেনা করে কিস্তিতে একটি পুরনো রিকশাভ্যান কেনেন। সারাদিন সবজি বিক্রি করে যে আয় হতো তা থেকে কোন রকমে সংসার খরচ মিটিয়ে ভ্যানের কিস্তির টাকা শোধ করতেন। কিন্তু প্রায় মাস খানেক আগে তার ভ্যানটি বাসার পাশ থেকে চুরি হয়ে যায়। এতে করোনাকালে তিনি অনেকটাই কর্মহীন হয়ে চরম হতাশার মধ্যে পড়েন। ধারদেনা করে সংসার চালাতে থাকেন।

বিষয়টি তিনি বাসন থানার ওসি মো. কামরুল ফারুকের কাছে জানালে ওসি সাইফুল ইসলামকে একটি রিকশাভ্যান কিনে দেন। ওসির এমন মানবিক দৃষ্টান্ত দেখে সাইফুল বলেন, সব পুলিশ এক নন। পুলিশে এখনও ভাল ও সৎ কর্মকর্তা রয়েছেন।

এ বিষয়ে ওসি মো. কামরুল ফারুক বলেন, তার পরিবারের অবস্থা দেখে এবং মানবিক দিক বিবেচনায় সাইফুল ইসলামকে একটি রিকশা কিনে দিয়েছি। যাতে করোনাকালে তার সংসার চালানো সহজ হয়।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত