ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

আরমানিটোলায় অগ্নিকাণ্ড: রিমান্ড শেষে কারাগারে ২ আসামি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০১ মে ২০২১, ১৯:৩২  
আপডেট :
 ০১ মে ২০২১, ১৯:৩৮

আরমানিটোলায় অগ্নিকাণ্ড: রিমান্ড শেষে কারাগারে ২ আসামি
আরমানিটোলায় অগ্নিকাণ্ড, ফাইল ছবি

পুরান ঢাকার আরমানিটোলায় হাজী মুসা ম্যানশনে অগ্নিকাণ্ডের ঘটনায় দায়ের করা মামলায় দুই রাসায়নিক ব্যবসায়ীকে তিন দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত।

শনিবার ঢাকার মুখ্যমহানগর আদালতের (সিএমএম) হাকিম রাজেশ চৌধুরী এ আদেশ দেন।

আসামিরা হলেন ভবনটির নিচতলার ভাড়াটিয়া কেমিক্যাল ব্যবসায়ী মোস্তাফিজুর রহমান (৪২) ও মোহাম্মদ মোস্তফা (৪৫)। মামলায় তারা দুই ও তিন নম্বর আসামি।

এর আগে মঙ্গলবার (২৭ এপ্রিল) তাদের জিজ্ঞাসাবাদের জন্য আদালতের কাছে ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে বিচারক তিন দিনের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।

গত ২২ এপ্রিল (বৃহস্পতিবার) দিবাগত রাত তিনটার দিকে হাজী মুসা ম্যানশনের নিচতলায় আগুন লাগে। এতে পাঁচজনের মৃত্যু হয়েছে। আর দগ্ধ হাসপাতালে ভর্তি হন ২০ জন।

এ ঘটনায় মুসা ম্যানশনের মালিক মোস্তফাসহ আটজনের নামে অবহেলা ও আবাসিক এলাকায় দাহ্য পদার্থ বা রাসায়নিক রাখার দায়ে বংশাল থানায় একটি মামলা করে পুলিশ। মামলায় অজ্ঞাতনামা আরও ১৫-২০ জনকে আসামি করা হয়।

(২৬ এপ্রিল) সোমবার মামলার দুই নম্বর আসামি মোস্তাফিজুর রহমানকে বগুড়ার নন্দীগ্রাম থেকে এবং তিন নম্বর আসামি মোহাম্মদ মোস্তফাকে রাজধানীর উত্তরা থেকে গ্রেপ্তার করে র‍্যাব।

ওই মামলার এজাহারে বলা হয়, মুসা ম্যানশনের মালিক মোস্তফা আহম্মেদসহ অন্যান্য কেমিক্যাল ব্যবসায়ীরা মুসা ম্যানশনের নিচতলায় দাহ্য পদার্থ এবং কেমিক্যাল সংরক্ষণের জন্য দোকান ও গোডাউন হিসেবে অত্যন্ত অবহেলাজনিতভাবে ব্যবহার করে আসছিলেন। এছাড়া আগুনে ওই বাড়ির ভাড়াটিয়াদের বিভিন্ন আসবাবপত্র পুড়ে আনুমানিক ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলেও এজাহারে উল্লেখ করা হয়।

এজাহারে আরও বলা হয়, মানুষের জীবন বিপন্ন হতে পারে জেনেও আসামিরা অবৈধভাবে লাভবান হতে আবাসিক ভবনে অবহেলার সাথে দাহ্য পদার্থ ও রাসায়নিক সংরক্ষণ করায় প্রাণহানি ও সম্পদের ক্ষতি হয়েছে।

আরও পড়ুন- আরমানিটোলায় আগুনে আরো একজনের মৃত্যু, মোট ৫

আরমানিটোলায় অগ্নিকাণ্ডে ২ গুদাম মালিক গ্রেপ্তার

আরমানিটোলায় অগ্নিকাণ্ড: দুই কেমিক্যাল ব্যবসায়ী রিমান্ডে

পুরান ঢাকায় আগুন: জীবন মৃত্যুর সন্ধিক্ষণে সেই নবদম্পতি

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত