ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

ভারতের অবস্থা ভয়াবহ, এখনই সচেতন হোন

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৭ মে ২০২১, ১৯:২২

ভারতের অবস্থা ভয়াবহ, এখনই সচেতন হোন
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ভারতের অবস্থা ভয়াবহ। সেখানে মৃতদের সারি জমে যাচ্ছে শ্মশান গুলোতে। কাজেই আমাদেরকে অবশ্যই সচেতন হয়ে চলাফেরা করতে হবে।

শুক্রবার বিকেলে মানিকগঞ্জের গড়পাড়া শুভ্র সেন্টারে ঈদ উপলক্ষে দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

জাহিদ মালেক বলেন, করোনার প্রথম দাপের পর দেশবাসী উল্লাসে মেতে উঠে ছিল। কক্সবাজারসহ সকল বিনোদন কেন্দ্রে লক্ষাধিক মানুষের সমাগম হয়। অসচেতন চলাফেরা করায় ফের করোনার সংক্রমণ বাড়ছে। ভারতের অবস্থা ভয়াবহ। সেখানে মৃতদের সারি জমে যাচ্ছে শ্মশান গুলোতে। কাজেই আমাদেরকে অবশ্যই সচেতন হয়ে চলাফেরা করতে।

তিনি বলেন, দেশে লকডাউন চলছে। চলমান লকডাউনের কারণে করোনা সংক্রামণ ও মৃত্যু হার কমে এসেছে। ঈদ উপলক্ষে দোকান-পাট, শপিং মল খুলে দেওয়া হয়েছে। শপিংমলগুলোতে উপচে পড়া ভিড় দেখা যাচ্ছে। শিশুদের নিয়েও শপিং করতে যাচ্ছে অভিভাবকেরা। যেখানে সামাজিক দূরত্ব এবং স্বাস্থ্যবিধি মানছে না কেউ কেউ। এতে করে ফের করোনা সংক্রামণ বাড়তে পারে।

ভ্যাকসিন নিয়ে মন্ত্রী বলেন, আমাদের হাতে অল্প কিছু ভ্যাকসিন আছে। সকলকে টিকা দেওয়ার বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। ভ্যাকসিন পাওয়ার বিষয়ে প্রধানমন্ত্রী ও আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে। তবে ভ্যাকসিন নিয়ে বেখেয়ালি ভাবে চলাফেরা করা যাবে না।

এ সময় তিনি আরও বলেন, ভ্যাকসিন নিলে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়। তবে ভ্যাকসিন নিয়ে অসেচতন ভাবে চলাফেরা করার কোন সুযোগ নেই। ভ্যাকসিন নিলেও করোনা হতে পারে। এজন্য ভ্যাকসিন নেওয়ার পরও স্বাস্থ্যবিধি মেনে চলাফেরা করতে হবে।

বাংলাদেশ জার্নাল/আরএ

  • সর্বশেষ
  • পঠিত