ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ৮ আষাঢ় ১৪২৮ আপডেট : ১৪ মিনিট আগে

প্রকাশ : ১০ মে ২০২১, ০১:৪৩

প্রিন্ট

তিনশ পরিবারকে সৌদি প্রবাসী লালনের ‘ঈদ উপহার’

তিনশ পরিবারকে সৌদি প্রবাসী লালনের ‘ঈদ উপহার’
ছবি- প্রতিনিধি

মেহেদি হাসান রনি

বরাবরের মত এবারো তিনশো পরিবারের পাশে দাঁড়িয়েছে কলসকাঠীর কৃতি সন্তান সৌদি রিয়াদের বিশিষ্ট ব্যবসায়ী আবদুল্লাহ্ আল মামুন (লালন)। তার বাবা আবদুল কাদের মোল্লা প্রধান শিক্ষক (অবঃ) সাওালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহযোগিতায় বেবাজ এবং কলসকাঠীর নিম্নবিত্ত এবং নিম্ন মধ্যবিত্তের বাড়ি বাড়ি গিয়ে নগদ অর্থ ও ঈদ উপহার পৌঁছে দেন।

গ্রামবাসী তার এ উপহার পেয়ে খুবই অনন্দিত। তারা জানান, লালন এলাকার যেকোন ধর্মীয় অনুষ্ঠানে অর্থিক সহায়তা করে থাকেন এবং অসহায় পরিবারের বিয়ে কিংবা চিকিৎসা জন্য গেলে কাউকেই খালি হাতে ফিরতে হয় না।

এছাড়া দীর্ঘদিন যাবৎ তিনি সামাজিক অবক্ষয় রোধ ও সমাজ সেবায় তৎপর রয়েছেন। এলাকায় মসজিদ, মন্দির, ধর্মীয় উপসনালয়, ওয়াজ মাহফিল, অসহায় মানুষদের চিকিৎসা সেবায়, কন্যাদ্বায় গ্রস্থ পরিবার, এতিমখানা ও মিসকিনদের সহ বিভিন্ন সামাজিক কার্যক্রমে আর্থিকভাবে তিনি সাহায্য করে থাকেন। এমনকি এই করোনা দূর্যোগে অসহায় মানুষের ঘরে ঘরে খাবার সামগ্রী পৌঁছে দিয়েছেন।

এছাড়াও এলাকার তরুন ছেলেদের ফুটবল খেলায় সহযোগীতাসহ ক্রীড়াঙ্গনে রয়েছে তার বিশেষ অবদান। সম্প্রতি কলসকাঠী কলেজ পাড়া এসোসিয়েশন নামে একটি সংগঠনের উপদেষ্ঠা হিসেবে যুক্ত হয়েছেন। দিয়াতলি, নারাঙ্গল, মুসলিম পাড়া সুন্নতিয়া এতিখানা মাদ্রাসায় আর্থিক সহযোগীতা এবং বেবাজ কাছেম আলি সাহর মসজিদ নির্মানে পরিপুর্ণ সহযোগীতার উদ্যোগ নিয়েছেন তিনি।

আবদুল্লাহ্ আল মামুন (লালন) মুঠোফোনে বলেন, প্রতি বছর এভাবেই গরীব-দুঃস্থদের পাশে দাঁড়াতে চাই। সকলের সহযোগীতা নিয়ে এলাকার উন্নয়নমূলক কাজে অংশগ্রহন সহ গরীব, দুস্থ্য ও অসহায়দের পাশে থেকে সব সময় সহযোগীতা করতে চান তিনি। এবারের ঈদ-উল ফিতরে সকলকে ঈদ শুভেচ্ছা সহ দোয়া কামনা করছেন তিনি। একই সাথে কলসকাঠী ইউনিয়নের গরীব-দুস্থ পরিবারও যেন ঈদ আনন্দ থেকে বঞ্চিত না হয় সে লক্ষ্যে বিভিন্ন উদ্দ্যোগে গ্রহণ করেছেন।

তিনি আরো বলেন, এর আগে করোনায় ক্ষতিগ্রস্থ গরীব, অসহায় ও কর্মহীন মানুষকে দফায় দফায় খাদ্য সহায়তা প্রদান করেছি। ব্যক্তিগত উদ্যোগেও বিপুল সংখ্যক মানুষকে সহায়তা প্রদান করা হয়েছে। এভাবেই সব সময় মানুষের পাশে থাকবো।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত