ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

হাসপাতাল থেকে পালানো ভারতফেরত সেই ৭ জনের জামিন

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ১০ মে ২০২১, ২১:১৫

হাসপাতাল থেকে পালানো ভারতফেরত সেই ৭ জনের জামিন
ফাইল ছবি

যশোর আড়াইশ’ শয্যা জেনারেল হাসপাতাল থেকে ‘পালানো’ সেই ১০ করোনা রোগীর মধ্যে সাতজন সোমবার বাড়িতে ফিরেছেন। দ্বিতীয়বারের পরীক্ষায় করোনা নেগেটিভ আসায় এদিন সকালে হাসপাতাল কর্তৃপক্ষ তাদের ছাড়পত্র দেয়। এরপর তাদের আটক দেখিয়ে আদালতে সোপর্দ করে কোতয়ালি থানা পুলিশ। পরে তাদের আবেদনের শুনানি শেষে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মাহাদী হাসান জামিন মঞ্জুর করেন।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদোন্নতিপ্রাপ্ত) মোহাম্মদ তৌহিদুল ইসলাম সাংবাদিকদের এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানিয়েছেন, হাসপাতালের রেড জোনে চিকিৎসাধীন অবস্থায় ১০ করোনা পজিটিভ রোগী পালানোর ঘটনায় তাদের বিরুদ্ধে গত শনিবার কোতয়ালি থানায় পুলিশ নন প্রসিকিউশন মামলা করে আদালতে পাঠায়। রোববার এ অভিযোগের শুনানি শেষে বিচারক তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। পরে সোমবার হাসপাতাল থেকে ওই ৭ জনকে ছাত্রপত্র দেয়া হলে তাদের আটক দেখিয়ে আদালতে তোলা হয়।

আদালত সূত্রে জানা গেছে, সোমবার দুপুরে করোনা নেগেটিভ হওয়া সাতজনকে আদালতে সোর্পদ করে পুলিশ। পরে শুনানি শেষে জামিন মঞ্জুর করে মুক্তির আদেশ দেন আদালত।

গত ২৩ ও ২৪ এপ্রিল ভারত থেকে ফিরে আসা ৭ করোনা রোগী ও স্থানীয় তিন করোনা রোগী যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের রেডজোন থেকে পালিয়ে যায়। এ নিয়ে সারাদেশে তোলপাড় সৃষ্টি হলে ২৬ এপ্রিল পুলিশ ও স্থানীয় প্রশাসনের সহযোগিতায় ৭ জনকে তাদের বাড়ি থেকে ‘ধরে এনে’ ফের যশোর হাসপাতালে ভর্তি করা হয়।

জামিনপ্রাপ্ত সাতজন হলেন- সাতক্ষীরার আশাশুনি উপজেলার প্রতাপপাড়া গ্রামের জালাল হোসেনের ছেলে মিলন হোসেন, যশোর শহরের পশ্চিম বারান্দিপাড়ার বিশ্বনাথ দত্তের স্ত্রী মনি মালা দত্ত, রাজবাড়ী সদরের রামকান্তপুর গ্রামের গোলাম রব্বানীর স্ত্রী নাসিমা আক্তার, খুলনার পাইকগাছার ডামরাইল গ্রামের আহম্মদ সানার ছেলে আমিরুল সানা, খুলনা শহরের নতুন বাজার খ্রিস্টান গলির শেরআলীর ছেলে সোহেল সরদার, বিকে মেইন রোড এলাকার পুলিন কৃষ্ণ সরকারের ছেলে বিবেকানন্দ সরকার ও যশোর সদরের পাঁচবাড়িয়া গ্রামের রবিউল ইসলামের স্ত্রী ফাতেমা। এর মধ্যে ফাতেমা ছাড়া সবাই ভারতফেরত।

এছাড়াও গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত পলাতকরা হলো- সাতক্ষীরার কালিগঞ্জের সোনাতলা দক্ষিণ শ্রীপুরের মনোতাষ সরদারের স্ত্রী শেফালি রাণী সরদার, যশোর সদরের পাঁচবাড়িয়া গ্রামের একরামুল কবীরের স্ত্রী রুমা ও শহরের ওয়াপদা গ্যারেজ এলাকার মৃত ভদ্র বিশ্বাসের ছেলে প্রদীপ বিশ্বাস। এদের মধ্যে রুমা ও প্রদীপ ভারতফেরত নয়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত