ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪০ মিনিট আগে
শিরোনাম

ঈদযাত্রা: চিকিৎসক-শিক্ষকসহ সড়কে নিহত ২০

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১২ মে ২০২১, ২৩:২৯  
আপডেট :
 ১২ মে ২০২১, ২৩:৪৭

ঈদযাত্রা: চিকিৎসক-শিক্ষকসহ সড়কে নিহত ২০
ছবি সংগৃহীত

ঈদযাত্রার মধ্যে সারাদেশে ২৪ ঘন্টায় সড়কে চিকিৎসক ও শিক্ষকসহ ২০ জন নিহতের খবর জানা গেছে। এর মধ্যে শিমুলিয়া-বাংলাবাজার রুটে ফেরিতে হুড়োহুড়িতে পদদলিত হয়ে ছয়জন, নরসিংদীতে বাস ও মাইক্রোর মুখোমুখি সংঘর্ষে চিকিৎসক দম্পতিসহ তিনজন, সাভারে ট্রাকচাপায় শিক্ষিকা, গাজীপুরে সার্জেন্টসহ দুইজন নিহত হয়েছেন। এছাড়া বরিশাল, টাঙ্গাইল দুইজন করে ও বগুড়া, জয়পুরহাট, সিরাজগঞ্জ, রাজধানীতে একজন করে নিহত হন বলে জানিয়েছে পুলিশ।

প্রতিনিধিদের পাঠানো খবর-

মাদারীপুর: শিমুলিয়া-বাংলাবাজার রুটে ফেরিতে হুড়োহুড়িতে ছয়জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ ঘটনায় অসুস্থ হয়েছেন আরো অর্ধশতাধিক যাত্রী। বুধবার দুপুরে মুন্সিগঞ্জের শিমুলিয়া থেকে মাদারীপুরের বাংলাবাজার যাওয়ার পথে এ ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে একজনের পরিচয় পাওয়া গেলেও বাকিদের নাম-পরিচয় জানা যায়নি। শিবচর থানার ওসি মিরাজ হোসেন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

নরসিংদী: নরসিংদীতে যাত্রীবাহী বাস ও মাইক্রোর মুখোমুখি সংঘর্ষে রাজধানীর নিউরোসায়েন্স হাসপাতালের দুই চিকিৎসকসহ তিনজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও পাঁচজন।

বুধবার দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কের সৃষ্টিঘরে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, ডাক্তার জহিরুল হক ও তার স্ত্রী ডাক্তার তুহিন। তাদের বাড়ি নরসিংদীর মরজাল গ্রামে। তারা রাজধানীর নিউরোসায়েন্স হাসপাতালে কর্মরত ছিলেন। নিহত অপরজন মাইক্রোবাসের চালক খোকন।

সাভার: ঈদ উপলক্ষে গ্রামের বাড়ি যাওয়ার পথে সাভারের আমিনবাজারে ট্রাকচাপায় এক স্কুলশিক্ষকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন তার সঙ্গে থাকা চিকিৎসক ছোট ভাই। বুধবার বিকেলে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার এলাকার মমতাজ ফিলিং স্টেশনের সামনে সড়ক দুর্ঘটনা ঘটে। নিহত স্কুলশিক্ষকের নাম মিরা আরফিন (৩৫)। তিনি কুষ্টিয়া জেলার খোকশা উপজেলার মালিশিয়া গ্রামের ইজ্জত আলীর মেয়ে। তিনি রাজধানীর মিরপুর এলাকায় বসবাস করতেন এবং স্থানীয় কম্বাইন্ড স্কুলের শিক্ষক ছিলেন।

গাজীপুর: গাজীপুর সদর উপজেলার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভবানীপুর এলাকায় মহাসড়কের পাশে দাঁড়িয়ে থাকা র‍্যাবের গাড়িতে মাইক্রোবাসের ধাক্কায় র‍্যাব -৪ এর এক সদস্যসহ দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন তিন র‍্যাব সদস্যসহ এক মোটর মেকানিক। বুধবার সকাল ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত সার্জেন্ট মো. খায়রুল ইসলাম র‍্যাব-৪ এর সদস্য বলে জানিয়েছেন তার সঙ্গে থাকা র‍্যাবের উপপরিদর্শক (এসআই) রাকিব। এ ঘটনায় নিহত মোটর মেকানিকের নাম লিটন মিয়া।

বগুড়া: বগুড়ার দুপচাঁচিয়ায় ট্রাকের ধাক্কায় মোরছালিন (১৭) নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এতে আরও একজন গুরুতর আহত হয়েছেন। নিহত মোরছালিন উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের মৌকুড়ি গ্রামের জামাল হোসেনের ছেলে।

টাঙ্গাইল: টাঙ্গাইলের ভূঞাপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় গার্মেন্টস কর্মীসহ দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরও দুইজন। নিহতরা হলেন, উপজেলার গোবিন্দাসী গ্রামের ছানোয়ার হোসেনের ছেলে জয় (১৫) ও গোপালপুর উপজেলার ফুলবাড়ী গ্রামের মহসীন উদ্দিনের ছেলে রুবেল হোসেন (২৬)।

বরিশাল: বরিশালের গৌরনদীর আশোকাঠী সেতুর ঢালে থ্রি-হুইলার ও বাসের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুইজন। হতাহতরা সবাই থ্রি-হুইলার যাত্রী। বুধবার সকাল সাড়ে ৭টায় বরিশাল-ঢাকা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, বরিশালের বাবুগঞ্জ উপজেলার গজালিয়া এলাকার মৃত মজিদ হাওলাদারের ছেলে মো. রাকিবুল হাসান রাহাত (৩৪) ও ঝালকাঠির কাঠালিয়া উপজেলার মৃত সাহেব আলী খলিফার ছেলে আল আমিন (৩২)। দুর্ঘটনায় আহত থ্রি-হুইলার (মাহিন্দ্রা) চালক ও ফোরকান নামে আরেক যাত্রীকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে।

রাজধানী: রাজধানীর সবুজবাগের বাসাবো ফ্লাইওভারে সড়ক দুর্ঘনায় একজন রিকশাচালক (৩৫) নিহত হয়েছেন। তবে তার নাম-পরিচয় জানা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

বুধবার ভোররাতে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর ফ্লাইওভারের ওপর রক্তাক্ত অবস্থায় পড়েছিলেন তিনি। পরে একজন পথচারী তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যায়। ভোর সাড়ে ৫টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

জয়পুরহাট: জয়পুরহাটে একটি ধান বোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে হেলপার নিহত হয়েছেন। বুধবার আক্কেলপুর-দুপচাঁচিয়া সড়কের আক্কেলপুর উপজেলার পূর্ণ গোপিনাথপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত রাকিব হাসান বগুড়ার নামুজা মসজিদ পাড়া মহল্লার আব্দুর রশীদের ছেলে।

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের সলঙ্গায় ট্রাকচাপায় অজ্ঞাত এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। এ ঘটনায় আরো দুইজন আহত হয়েছেন। বুধবার সকালে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের সলঙ্গা থানার নলকা ব্রিজের পশ্চিম পাশে সড়ক দুর্ঘটনাটি ঘটে। তাৎক্ষণিকভাবে নিহত ও আহতদের পরিচয় পাওয়া যায়নি।

আরও পড়ুন- ফেরিতে হুড়োহুড়ি, নিহত ৬

বঙ্গবন্ধু সেতুর পূর্ব-পশ্চিমে ৩০ কিলোমিটার যানজট

পা ফেলার জায়গা নেই, তবু ফেরিতে উঠতেই হবে!

ঈদযাত্রায় সড়কে প্রাণ গেল চিকিৎসক দম্পতির

এজেড/আর

  • সর্বশেষ
  • পঠিত