ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৩ মিনিট আগে
শিরোনাম

শ্বাশুড়িকে কুপিয়ে হত্যা, জামাতার ৪০ বছরের জেল

  কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ : ১৩ অক্টোবর ২০২১, ১৬:৪৫

শ্বাশুড়িকে কুপিয়ে হত্যা, জামাতার ৪০ বছরের জেল
ফাইল ছবি

কক্সবাজারের টেকনাফে শ্বাশুড়িকে দা দিয়ে কুপিয়ে হত্যা এবং দায়ের কোপে শ্যালিকার হাত বিচ্ছিন্ন করার ৮ বছর পর শামসুল আলম নামের একজনকে ৪০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার দুপুরে শামসুল আলমের উপস্থিতিতে শ্বাশুড়িকে হত্যার দায়ে ৩০ বছর এবং শ্যালিকার হাত বিচ্ছিন্ন করার অপরাধে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দেন কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাঈল।

সাজাপ্রাপ্ত শামসুল একই গ্রামের মৃত জহির আহম্মদ মিস্ত্রীর ছেলে। ২০১৩ সালের ১১ ডিসেম্বর দিনেদুপুরে সীমানা বিরোধের জেরে টেকনাফ সদর ইউনিয়নের খোন্দকার পাড়ায় ওই হত্যাকাণ্ড ঘটে।

নিহতের স্বামী ও মামলার বাদী আবদুল গফুর বলেন, শামসুল আলম আমার মেয়ের স্বামী ও আমার প্রতিবেশী। তাদের সাথে আমাদের সীমানা বিরোধ ছিল। সেই বিরোধের জেরেই প্রকাশ্য দিবালোকে আমার স্ত্রীকে কুপিয়ে হত্যা এবং ছোট মেয়ের হাত বিচ্ছিন্ন করে শামসুল। এ নিয়ে আমি মামলা করি। আজ তার রায় হয়েছে।

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) ফরিদুল আলম বলেন, হত্যা ও হত্যাচেষ্টা আইনের ৩টি ধারায় শামসুল আলম পৃথকভাবে ৪০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। হাত বিচ্ছিন্ন করার দায়ে ৩২৬/৩০৭ ধারায় ১০ বছর এবং হত্যার দায়ে ৩০২ ধারায় ৩০ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। তাকে মোট ৪০ বছর কারাভোগ করতে হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত