ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

স্রোতে নিখোঁজ শ্রমিকের মরদেহ ৩০ ঘণ্টা পর উদ্ধার

  লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ : ২৮ অক্টোবর ২০২১, ১৬:২৮

স্রোতে নিখোঁজ শ্রমিকের মরদেহ ৩০ ঘণ্টা পর উদ্ধার
ছবি: প্রতিনিধি

লক্ষ্মীপুরে ওয়াপদা খালের স্রোতে তলিয়ে যাওয়া বাবুল হোসেন (৪৫) নামের নির্মাণ শ্রমিকের মরদেহ ৩০ ঘণ্টা পর উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার দিঘলী ইউনিয়নের পশ্চিম দিঘলী গ্রামে খালে ভাসমান অবস্থায় তার মরদেহ উদ্ধার করা হয়। নিহত বাবুল ময়মনসিংহ জেলার গৌরিপুর গ্রামের সঞ্জু মিয়ার ছেলে। তিনি সেতু নির্মাণ শ্রমিক।

ঘটনাস্থল থেকে অর্ধ কিলোমিটার দূরে ইসলাম পাটওয়ারী বাড়ির সাঁকো এলাকায় তার মরদেহ ভাসতে দেখে স্থানীয়রা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের অভিযানিক দল ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে।

এর আগে বুধবার (২৭ অক্টোবর) সকালে নির্মাণাধীন ওয়াপদা সেতুর কাজে ব্যবহৃত একটি ছোট ড্রাম উদ্ধার করতে গিয়ে বাবুল ডুবে গিয়ে পানির স্রোতে তলিয়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ডুবুরিদল সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ৭ ঘণ্টা উদ্ধারের চেষ্টা চালিয়েও ওই শ্রমিকের সন্ধান পাননি।

জানা গেছে, সড়ক ও জনপদ বিভাগের আওতাধীন ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স নুরজাহান এন্টারপ্রাইজ ওয়াপদা সেতু নির্মাণ কাজটি পেয়েছে। কয়েক মাস ধরেই নতুন সেতু নির্মাণে কাজ করছেন শ্রমিকরা। বুধবার সকালে পাইলিং কাজ চলছিল। এ সময় একটি ছোট ড্রাম খালে পড়ে যায়। ড্রামটি উদ্ধার করতে বাবুল পানিতে নামেন। প্রবল স্রোতে ড্রামটি টেনে আনলেও হাত থেকে ফসকে যায়। ফের ড্রামটি উদ্ধারের জন্য চেষ্টা করতে গেলে তিনি ডুবে গিয়ে স্রোতে হারিয়ে যান। এক সহকর্মী তখন তাকে উদ্ধারের জন্য চেষ্টা চালিয়েও পারেননি।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একে ফজলুল হক বলেন, খবর পেয়ে ঘটনাস্থল এসেছি। নিহতের পরিবারের লোকজনের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত