ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

ফেসবুকে যে পোস্ট দেয়া হয়েছে তা সম্পূর্ণ ভিত্তিহীন

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ১২ জানুয়ারি ২০২২, ১৫:৩৮  
আপডেট :
 ১২ জানুয়ারি ২০২২, ১৫:৪৪

ফেসবুকে যে পোস্ট দেয়া হয়েছে তা সম্পূর্ণ ভিত্তিহীন

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি সাংসদ মোছলেম উদ্দিন আহমেদ বলেছেন, আমি মানুষের কল্যাণে রাজনীতি করি। আমার দীর্ঘ রাজনৈতিক জীবনে আমি কোন অন্যায়ের সাথে আপোষ করিনি। সম্প্রতি ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়ন পাইয়ে দিতে আমার নাম ব্যবহার করে ফেসবুকে যে পোস্ট দেয়া হয়েছে তা সম্পূর্ণ ভিত্তিহীন। আমার নাম ব্যবহার করে কেউ পোস্ট করলে তার দায় আমি নিব না।

তিনি বলেন, আমি মানুষ, রাজনীতি করতে গিয়ে চলার পথে ভুল-ত্রুটি হতেই পারে। তবে সম্প্রতি যে অভিযোগ উঠেছে এ ধরনের কোন অন্যায় কাজ আমি করিনি। তবুও আমার কোন ভুল-ত্রুটি হয়ে থাকলে যে কোন শাস্তি মাথা পেতে নিতে রাজি আছি।

বুধবার প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগ আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

মোছলেম উদ্দিন বলেন, দলীয় দৃষ্টিকোণ থেকে কাজ করতে গিয়ে আমাদের নানা বিভ্রান্তিমূলক পরিস্থিতিতে পড়তে হয়। সম্প্রতি ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়ন দেয়া হয়েছে। এবার নিয়ম মোতাবেক তৃণমূল থেকে জেলা পর্যায় আলোচনা করে একটা তালিকা কেন্দ্রে পাঠাতে হয়েছে। চট্টগ্রাম থেকে যারা প্রার্থী হতে চায় তাদের সকলের তালিকা নিয়েছি, বক্তব্য নিয়েছি। মাননীয় প্রধানমন্ত্রী যাকে মনোনয়ন দেবেন তাই মেনে নেবেন প্রার্থীরা-এরকম একটা ভিডিও আছে আমাদের কাছে। তিনজনের কথা থাকলেও আমরা পাঁচ থেকে সাতজনের তালিকাও পাঠিয়েছি। আমি একথাগুলো বলার একটাই কারণ, আমাদের একার পক্ষে মনোনয়ন পাইয়ে দেয়ার, সুপারিশ করার কোন সুযোগ নাই।

ফেসবুক স্ট্যাটাসের বিষয়ে আওয়ামীলীগের এ প্রবীণ নেতা বলেন, সম্প্রতি আমার নাম উল্লেখ করে ফেসবুকে কপি দিয়ে পোস্ট করেছেন। তবে আমার নাম ব্যবহার করে কেউ অন্যায় করলে এটার জন্য আমি দায়ী নই। রাজনীতি জীবনে আমি পরিচ্ছন্ন রাজনীতি করার চেষ্টা করেছি। আমি হয়তো সবাইকে সন্তুষ্ট করতে পারিনি, তবে সবার সাথে বিনয়ী আচরণ করেছি। সব সময় দলের ভাবমূর্তি রক্ষায় কাজ করার চেষ্টা করে গেছি। কিন্তু দুর্ভাগ্য এ ঘটনা আমাকে মর্মাহত করেছে। ইতিমধ্যে যে লোক এ কাজ করেছে তা কেন করেছে আমার জানা নেই। সে লোকই আবার গতকাল ফেসবুকে আমার প্রশংসাও করেছেন। আমার কাছে ক্ষমাও চেয়েছেন। তার প্রতি আমার কোন অভিযোগ নেই বরং আমি তার নিরাপত্তা নিয়েই ভাবছি। তাকে পেছন থেকে হয়তো ইন্ধন দিচ্ছে। তবে অন্যায় কাজে আমার কোন সংশ্লিষ্টতা ছিল না। তবুও আমার কোন অন্যায় হয়ে থাকলে তা প্রমাণ করতে পারলে আমি যে কোন ধরনের শাস্তি মাথা পেতে নিতে রাজি আছি। তাই আমি এ ব্যাপারে গণমাধ্যমের নিরপেক্ষ উপস্থাপন কামনা করব।

মমিনুল হকের ছেলে রুহুল্লাহর নাম আমরা পাঠাইনি। আমরা পাঁচজনের নাম পাঠিয়েছিলাম। তবে কেন্দ্র চাইলে নাম যোগ করতে পারে। জামায়াতের সাথে রুহুল্লার সংশ্লিষ্টতা আছে এ বিষয়ে ওবায়দুল কাদেরকে অবহিত করা হয়েছে বলে জানান মোছলেম উদ্দীন আহমদ।

ফেসবুকে স্ট্যাটাস দেয়া চট্টগ্রাম জজ কোর্টের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর কামাল উদ্দিনের বিষয়ে সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কুতুব উদ্দীন চৌধুরী বলেন, কামাল কখনও মনোনয়ন চায় নি। সে আমার এলাকার ছেলে। কামালের সাথে সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হুসেইন কবিরের কখনও যোগাযোগ ছিল না। তথ্য প্রযুক্তির যুগে অনেক বানোয়াট কিছু তৈরি করা যায়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজম নাছির উদ্দিন, জেলার সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সহসভাপতি মোতাহার হোসেন চৌধুরী, কুতুব উদ্দিন, পৌর মেয়র জহুরুল ইসলামসহ অন্যরা।

এর আগে গত বৃহস্পতিবার রাতে সাংসদ মোছলেমের পক্ষে দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সোহরাব হোসেন চৌধুরী সাতকানিয়া থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন কামাল উদ্দিনকে অভিযুক্ত করে।

গত ৬ জানুয়ারি ফেসবুকে দেয়া এক পোস্টে মোহাম্মদ কামাল উদ্দিন লিখেছেন, ‘আসন্ন ১৭ নং সোনাকানিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আমাকে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পাইয়ে দিবে বলে সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হুসেইন কবির চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি বীর মুক্তিযোদ্ধা জননেতা মোছলেম উদ্দিন আহমদ এমপির নাম দিয়ে আমার কাছ থেকে ১৫ লাখ টাকার চেক নিয়েছেন। কিন্তু দুঃখের বিষয় হচ্ছে, আমাকে মনোনয়ন দেওয়া তো দূরে থাক, কেন্দ্রে আমার নাম পর্যন্ত পাঠায়নি।’

সেই চেক ও টাকা ফেরত চেয়ে আইনজীবী কামাল উদ্দিন লিখেছেন, এখন আমি আমার চেক ও টাকা ফেরত চাই। অন্যথায় বিষয়টি নিয়ে আমি তৃণমূলের আশা ভরসার শেষ আশ্রয়স্থল জননেত্রী শেখ হাসিনার দ্বারস্থ হবো এবং ফৌজদারি আদালতে মামলা করতে বাধ্য হবো।

আরও পড়ুন: মনোনয়ন পাইয়ে দিতে সাংসদের বিরুদ্ধে ১৫ লাখ টাকা নেয়ার অভিযোগ

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত