ঢাকা, শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : ১১ মিনিট আগে

কুসিক নির্বাচনে নৌকা প্রতীক পাওয়া কে এই রিফাত

  কুমিল্লা প্রতিনিধি

প্রকাশ : ১৩ মে ২০২২, ১৯:৫৭  
আপডেট :
 ১৩ মে ২০২২, ২০:০১

কুসিক নির্বাচনে নৌকা প্রতীক পাওয়া কে এই রিফাত
আরফানুল হক রিফাত। ফাইল ছবি
কুমিল্লা প্রতিনিধি

সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত পেয়েছেন দলীয় মনোনয়ন।

এদিকে রিফাতের মনোনয়নের খবরে গোটা নগরীতে আওয়ামী লীগের নেতাকর্মীরা উৎসব করে। আনন্দ মিছিলে মেতে ওঠে নগরী। বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে নগরীর প্রাণকেন্দ্র কান্দিরপাড়ে একত্রিত হয় নেতাকর্মীরা।

আরফানুল হক রিফাত কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের অনুসারী। এছাড়া জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি। ভিক্টোরিয়া কলেজে ছাত্রলীগ করার মাধ্যমে কুমিল্লার রাজনীতিতে প্রবেশ করেন।

১৯৭৫ সালের ১৫ আগস্টের পর কুমিল্লা টাউনহল মাঠে বিতর্কিত রাষ্ট্রপতি খুনী মোশতাকের জনসভা পণ্ড করার অপরাধে সামরিক আইনে তিন বছরের সাজা হয়েছিল আরফানুল হক রিফাতের। ভিক্টোরিয়া কলেজে ছাত্রলীগ করার সময় জামায়াত-শিবিরের হামলায় গুরতর আহত হয়ে সিঙ্গাপুরে দীর্ঘদিন চিকিৎসাধীন ছিলেন।

তিনি কুমিল্লা জেলা যুবলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি ও কেন্দ্রীয় যুবলীগের সদস্য ছিলেন। গত সিটি কর্পোরেশন নির্বাচনে তিনি মনোনয়ন প্রত্যাশী ছিলেন।

গত ১৩ এপ্রিল কুমিল্লা মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের সভাপতিত্ব অনুষ্ঠিত মহানগর আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় আরফানুল হক রিফাতকে দলীয় প্রার্থী হিসেবে নেতাকর্মীরা সমর্থন দেন।

উল্লেখ্য, আগামী ১৫ জুন অনুষ্ঠিত হবে কুমিল্লা সিটি নির্বাচন।

আরও পড়ুন: কুমিল্লা সিটি নির্বাচনে ইসির ৯ নির্দেশনা

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত