ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

গাজীপুরে চলছে হরতাল চিত্র, যাত্রীদের ভোগান্তি

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ১০ ডিসেম্বর ২০২২, ১২:৪৩

গাজীপুরে চলছে হরতাল চিত্র, যাত্রীদের ভোগান্তি
গাজীপুর

ঢাকায় বিএনপির সমাবেশকে কেন্দ্র করে শনিবার ভোর থেকেই গাজীপুরে সড়ক ও মহাসড়কে হরতাল চিত্র বিরাজ করছে। কিছু ট্রাক এবং পণ্যবাহী গাড়ি চলাচল করলেও দূরপাল্লার যাত্রীবাহী বাস একেবাইরেই দেখা যাচ্ছেনা। মোটরসাইকেল ও প্রাইভেট কার জাতীয় ছোট গাড়ি চলাচলেও বেশ কড়া তল্লাশি হচ্ছে। গাড়ি সংকটে পড়ে পোশাক শ্রমিক ও সাধারণ যাত্রীরা পড়েছে ভোগান্তিতে।

ঢাকা এবং শেরপুর রুটে চলাচলকারী দোলা এন্টারপ্রাইজের বাস চালক আব্দুল মান্নান জানান, শেরপুর থেকে ঢাকার উদ্দেশ্যে বাস ভালোভাবেই চলছিল। পথে শনিবার ভোরে গাজীপুরের ভোগড়া বাইপাস মোড়ে পৌঁছালে পুলিশ গাড়ি থামিয়ে যাত্রী নামিয়ে দেয়।

ঢাকা ও জামালপুর রুটে চলাচলকারী নাহিদ এন্টার প্রাইজের বাস চালক মো. বাবু মিয়া একই কথা জানান, তিনি ঢাকায় যাওয়ার পথে পুলিশীর বাধার মুখে গন্তব্যে যেতে পারিনি।

গাজীপুর সদরের মনিপুর এলাকা থেকে হাজেরা খাতুন তার ডায়রিয়া আক্রান্ত ৮মাসের শিশুকে কোলে নিয়ে মহাখালী ডায়রিয়া হাসপাতালে যাওয়ার জন্য অতি কষ্টে জয়দেবপুরের চৌরাস্তা পর্যন্ত পৌঁছান। কিন্তু বাস সংকটে তিনি হাসপাতালে যেতে পারছেন না। পাঁয়ে হেঁটে পেও ভোগড়া বাইপাস মোড়ে আসলে অটোতে নিয়ে আসার চেষ্টা করলে, পুলিশ অটো চলতেও বাধা দেয়ায় শিশুর অবস্থা নিয়ে দুশ্চিন্তায় মধ্যে আছেন বলেন তিনি।

টঙ্গীর বাদাম এলাকার তামিসনিয়া ফ্যাশনের শ্রমিক সুমন মিয়া জানান, শুক্রবারে উন্মূক্ত বিশ্ববিদ্যালয়ের পরীক্ষায় অংশগ্রণের জন্য বৃহস্পতিবার অফিস সেরে গ্রামের বাড়ি ময়মনসিংহের ভালুকা এলাকায় যাই। শনিবার ভোরে ময়মনসিংহ থেকে টঙ্গীর উদ্দেশ্যে রওনা হয়ে বিপাকে পড়ি। কোনমতে গাজীপুরের চান্দনা চৌরাস্তায় আসতেই সকাল ৯টা বেজে গেছে। কখন অফিসে পৌছাতে পারবো তা অনিশ্চিত।

গাজীপুর মহানগরের বাসন থানার ওসি আব্দুল মালেক খসরু জানান, সড়কের মহাসড়কের গাড়িকে তারা কোন বাধা দিচ্ছেন না, যানবাহনের মালিকরাই গাড়ি কমিয়ে দিয়েছেন।

একই চিত্র চলছে ঢাকা টাঙ্গাইল মহাসড়কের কোনাবাড়ি ও চন্দ্রা এলাকায়। গাজীপুরের রাজধানীর প্রবেশ মুখ শ্রীপুর উপজেলার জৈনাবাজার, গাজীপুর মহানগরের টঙ্গী ও কালিয়াকৈর উপজেলার চন্দ্রা মোড়সহ মহাসড়কের গুরুত্বপূর্ণ স্থানে পুলিশের চেক পোষ্টের কার্যক্রম চলছে।

গাজীপুর জেলা সড়ক পরিবহণ শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি সুলতান আহমেদ সরকার জানান, ঢাকায় বিএনপির সমাবেশকে সামনে রেখে তাদের গাড়ি বন্ধ করার কোন সিদ্ধান্ত নেয়া হয়নি। তবে রাস্তায় যাত্রীর সংখ্যা কমে যাওয়ায় হয়তো বাস কম চলছে। এছাড়া পরিবহন চালক ও শ্রমিকদের মধ্যে অজানা আতঙ্ক বিরাজ করছে। পুলিশ যাত্রী ছাড়াও চালক এবং গাড়ির কাগজপত্র দেখছে।

বাংলাদেশ জার্নাল/নুসরাত/জিকে

  • সর্বশেষ
  • পঠিত