ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

ট্রাকচাপায় কারখানার নিরাপত্তাকর্মী নিহত, সড়ক অবরোধ

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ২২ জানুয়ারি ২০২৩, ১০:৫২  
আপডেট :
 ২২ জানুয়ারি ২০২৩, ১৩:৩০

ট্রাকচাপায় কারখানার নিরাপত্তাকর্মী নিহত, সড়ক অবরোধ
পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ। উত্তেজিত শ্রমিকরা ট্রাকে আগুন দেয়। ছবি: সংগৃহীত

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা এলাকায় রোববার সকাল ৮টায় ট্রাক চাপায় কারখানার এক নিরাপত্তাকর্মীর মৃত্যু হয়েছে। ওই ঘটনাকে কেন্দ্র করে শ্রমিকরা ট্রাকে অগ্নিসংযোগ করে অর্ধশতাধীক যানবাহন ভাংচুর করেছে। ঘটনার পর থেকে মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

নিহত ব্যক্তি হলেন, গাইবন্ধার গবিন্দগঞ্জ উপজেলার গোয়ালপাড়া গ্রামের আরব আলীর ছেলে আজাদুল হক (৪০)। তিনি চন্দ্রা এলাকার মাহমুদ জিন্স নামের একটি পোশাক তৈরি কারখানার নিরাপত্তাকর্মী ছিলেন।

কারখানার শ্রমিক ও পুলিশ জানায়, মহাসড়কের চন্দ্রা এলাকায় রোববার সকাল ৮টার দিকে কারখানার শ্রমিকরা কাজে যোগ দিতে যাচ্ছিলেন। এসময়ে দ্রুতগতির একটি ট্রাক নিরাপত্তাকর্মী আজাদুল হকসহ কয়েকজন শ্রমিককে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই নিরাপত্তাকর্মী আজাদুলের মৃত্যু হয়। এতে আহত হয়েছেন আরও তিন শ্রমিক। তাদের উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনার পর উত্তেজিত শ্রমিকরা ঘাতক ট্রাকটি আটক করে অগ্নিসংযোগ করে। শ্রমিকরা মহাসড়কে অবস্থান নিয়ে অবরোধ সৃষ্টি করে।

এসময় উত্তেজিত শ্রমিকরা মহাসড়কে যানজটে আটকে থাকা অর্ধশতাধীক যানবাহন ভাংচুর করে। ঘটনার পর থেকে প্রায় দেড়ঘণ্টা ধরে মহাসড়ক অবরোধ থাকায় উভয় দিকে প্রায় ৫-৬ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। আশপাশের লোকজন ট্রাকের আগুন নিয়ন্ত্রণ করে।

কোনাবাড়ি হাইওয়ে পুলিশের ওসি আতিকুল ইসলাম বলেন, ট্রাকচাপায় কারখানার এক নিরাপত্তাকর্মীর মৃত্যু হয়েছে এবং তিনজন শ্রমিক আহত হয়েছে। ঘাতক ট্রাকটি আটক করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত