ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

জমি কেনার ২০ লাখ টাকা পুড়ে গেল আগুনে!

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২৩, ১৬:১৩

জমি কেনার ২০ লাখ টাকা পুড়ে গেল আগুনে!
আগুনে পুড়ে যাওয়া টাকা। ছবি: প্রতিনিধি

গাজীপুর মহানগরের কাশিমপুর থানাধীন হাতিমারা এলাকায় চাকরিজীবী মজিবুর রহমান একখণ্ড জমি কেনার জন্য ব্যাংকসহ বিভিন্ন জনের কাছ থেকে ২০ লাখ টাকা ঋণ নিয়েছিলেন। সেই টাকা রেখেছিলেন নিজের ঘরেই। কিন্তু শুক্রবার ভোর সাড়ে ৪টার দিকে বাড়িতে এক অগ্নিকাণ্ডে ওই টাকাসহ তার ২২টি কক্ষ পুড়ে যায়।

শুক্রবার সকালে ঘর থেকে পুড়ে যাওয়া টাকার কিছু অংশ পেয়ে জড়ো করছিলেন মজিবুর রহমান। সেই টাকা সামনে রেখে কান্নায় ভেঙে পড়েন। স্থানীয়রা তাকে নানাভাবে সান্তনা দেয়ার চেষ্টা করছেন।

ফায়ার সার্ভিস ও বাড়ির মালিক জানায়, বৃহস্পতিবার দিবাগত রাতে সবাই ঘুমিয়ে ছিলেন। হঠাৎ ভোর ৪টার দিকে পাশে একটি খড়ের গাদায় কে বা কারা আগুন ধরিয়ে দেয়। সেখান থেকে আগুন মুহূর্তের মধ্যে স্থানীয় মজিবুর রহমানের বাড়িতে ছড়িয়ে যায়। পরে আগুন পাশের জাকির হোসেনের গোডাউন এবং এরশাদের আটোগ্যারেজেও ছড়িয়ে পড়ে। বাড়ির মালিক ও ভাড়াটিয়াদের চিৎকারে স্থানীয় লোকজন আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়। খবর পেয়ে কাশিমপুর মিনি ফায়ার স্টেশনের একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণ করে। অগ্নিকাণ্ডে মজিবুর রহমানের নিজের বসতঘর এবং ঘরে থাকা ২০ লাখ টাকা ও তার ভাড়া দেয়া ২২টি কক্ষ পুড়ে গেছে। এছাড়া পাশে একটি অটোরিকশা গ্যারেজ, পাশের ঝুট গোডাউনও পুড়ে যায়।

বাড়ির মালিক মজিবুর রহমান বলেন, তিনি একটি কারখানায় চাকরি করেন এবং পাশাপাশি ঘর ভাড়া দেন। তার বাড়ির পাশের এক প্রতিবেশি কিছু জমি বিক্রি করবেন। সেটি কেনার জন্য কিছুদিন আগে সিটি ব্যাংকের একটি শাখা থেকে ৬ লাখ টাকা ঋণ নেন। এছাড়া আগে থেকেই ঘরে ৮ লাখ টাকা জমানো ছিলো এবং কয়েকদিন আগে গ্রামের বাড়ি পাবনা থেকে আরও ৬ লাখ টাকা ঋণ আনেন। জমি রেজিস্ট্রি করতে দেরি হওয়ায় টাকাগুলো ঘরেই ছিল। আগুনে ঘরের সব মালামাল পুড়ে গেছে এবং ঘরে রাখা এক-দেড় লাখ টাকার আংশিক এবং বাকি টাকার পুরোটাই পুড়ে ছাই হয়ে গেছে।

গাজীপুরের কাশিমপুর ফায়ার সার্ভিসের কর্মকর্তা মিরাজুল ইসলাম বলেন, আগুনের খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে যাই। শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে বলা যাবে।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত