ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

আয়নীকে ধর্ষণের পর হত্যা, প্রধান অভিযুক্ত গ্রেপ্তার

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২৯ মার্চ ২০২৩, ২২:০৩  
আপডেট :
 ২৯ মার্চ ২০২৩, ২২:২০

আয়নীকে ধর্ষণের পর হত্যা, প্রধান অভিযুক্ত গ্রেপ্তার
নিহত শিশু আবেদা সুলতানা আইনীন।ছবি : সংগৃহীত

নিখোঁজের ৯ দিন পর বুধবার ভোরে চট্টগ্রাম নগরীর দক্ষিণ কাট্টলী এলাকার একটি ডোবা থেকে শিশু আবেদা সুলতানা আয়নীর (১১) মরদেহ উদ্ধার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

পুলিশ জানায়, বিড়াল এনে দেয়ার প্রলোভন দেখিয়ে নির্জনে নিয়ে শিশুটিকে ধর্ষণের পর হত্যা করে বস্তাবন্দি করে ডোবায় ফেলে দেয়া হয়।

এর সাত মাস আগে গত ২৪ অক্টোবর নগরীর জামালখানে লোভ দেখিয়ে ধর্ষণ শেষে খুন করা হয় সাত বছরের শিশু মারজান হক বর্ষাকে।

গত ২১ মার্চ আয়নীকে বিড়াল ছানা এনে দেয়ার কথা বলে একটি খালি বাসায় ডেকে নিয়ে যায় মো. রুবেল (৩০) নামের এক সবজি বিক্রেতা। সেখানে শিশুটিকে ধর্ষণ শেষে বালিশ চাপা দিয়ে এবং গলাটিপে হত্যা করা হয় বলে জানিয়েছে পিবিআই।

পিবিআই কর্মকর্তারা জানান, প্রায় তিন মাস আগে আয়নীর মা-বাবার বিচ্ছেদ হয়। এরপর মেয়েকে নিয়ে নগরীর পাহাড়তলী এলাকায় বাবার বাসায় থাকতে শুরু করেন আয়নীর মা। সেখানে একপর্যায়ে রুবেলের সঙ্গে তাদের পরিচয় হয়।

চট্টগ্রাম মেট্রো ইউনিটপ্রধান পুলিশ সুপার নাইমা সুলতানা বলেন, পাহাড়তলী থানায় একটি সাধারণ ডায়েরির (জিডি) ভিত্তিতে ২৩ মার্চ থেকে ছায়াতদন্ত শুরু করে পিবিআই। ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ দেখে সন্দেহভাজন হিসেবে রুবেলকে আটক করা হয়। এরপর তার স্বীকারোক্তি অনুযায়ী শিশুটির মরদেহ উদ্ধার করা হয়।

পিবিআইর এই কর্মকর্তা জানান, হত্যার পর মরদেহ সবজির ভ্যানগাড়িতে নিয়ে ত্রিপলে মুড়িয়ে পার্শ্ববর্তী একটি ডোবায় ফেলে দেয়া হয়। রাত ১০টার দিকে মেয়েটির জামা-কাপড় পিসি রোডের কনকা স্টেশন এলাকায় ফেলে দেয় রুবেল। এরপর থেকে ডোবায় প্রতিদিনই মরদেহটি দেখতে যেত। ডোবায় মরদেহ থাকার বিষয়টি কেউ যেন বুঝতে না পারেন, সেজন্য খড় দিয়ে প্রতিদিন মরদেহ ঢেকে দিয়ে আসত রুবেল।

শিশু আয়নী হত্যাকাণ্ডের ঘটনায় দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে গ্রেপ্তার রুবেল। বুধবার বিকেলে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালতে স্বীকারোক্তি দেয়। দুই সন্তানের জনক রুবেল পেশায় সবজি বিক্রেতা।

মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই চট্টগ্রাম মেট্রোর পরিদর্শক ইখতিয়ার উদ্দিন বলেন, আদালত জবানবন্দি গ্রহণ করে অভিযুক্তকে কারাগারে পাঠিয়েছেন।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত