ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

ভেজাল সেমাইয়ের কারখানায় অভিযান, লাখ টাকা জরিমানা

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ১৮ মার্চ ২০২৪, ১৯:০০

ভেজাল সেমাইয়ের কারখানায় অভিযান, লাখ টাকা জরিমানা
ভেজাল লাচ্ছা সেমাই জব্দ ও এক লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়েছে। ছবি: প্রতিনিধি

দিনাজপুরের বালুয়া ডাঙ্গায় স্যামস ডিস্ট্রিবিউশন লাচ্ছা সেমাই কারখানায় অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় বিপুল পরিমাণ ভেজাল লাচ্ছা সেমাই জব্দ ও এক লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

দিনাজপুর শহরের তরমুজের বাজার ও মাংসের বাজার স্থিতিশীল রাখার জন্য অভিযান পরিচালনা করছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার দুপুর ১২টার দিকে দিনাজপুরের বাহাদুর বাজার ফলের মার্কেট ও মাংসের বাজারে ঝটিকা অভিযান পরিচালনা করেন।

দিনাজপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগমের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ফলের দোকানগুলোতে বিশেষ করে তরমুজের দাম স্থিতিশীল রাখার জন্য তরমুজ ব্যবসায়ীদেরকে সতর্কতামূলক নির্দেশ প্রদান করেন এবং পাশাপাশি দিনাজপুরের মাংসের বাজারে গরুর মাংসের মূল্য সর্বোচ্চ ৭০০ টাকা কেজির ওপরে নয় এই নির্দেশনা প্রদান ও প্রতিটি দোকানে মাংসের মূল্য তালিকায় ৭০০ টাকা নির্ধারণ রাখার নির্দেশনা প্রদান করেন।

ভোক্তা অধিকার অধিদপ্তর সংরক্ষণ অভিযানের সময় দিনাজপুর র‍্যাব-১৩ সিপিসি-১ সিনিয়র সহকারী পরিচালক হালিমুজ্জামানসহ র‍্যাব সদস্য উপস্থিত ছিলেন।

দিনাজপুর ভোক্তা অধিকার সংরক্ষণের সহকারী পরিচালক মমতাজ বেগম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে দিনাজপুর শহরের বালুয়াডাঙ্গায় স্যামস ডিস্ট্রিবিউশনের পুষ্টি লাচ্ছা সেমাই কারখানায় অভিযান চালিয়ে মেয়াদ উত্তীর্ণ লাচ্ছা সেমাই নতুন করে প্যাকেটজাত করা অবস্থায় জব্দ করা হয়। এ সময় ১০ কেজি ওজনের ১১৮টি বস্তা জব্দ করে দিনাজপুরের পুনর্ভবা নদীর তীরে আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়। পাশাপাশি লাচ্ছা সেমাইয়ের স্বত্বাধিকারী এ এস শামিম হোসেনকে এক লক্ষ টাকা অর্থ জরিমানা আদায় করা হয়।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত