ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

দুর্গাসাগরে ডুবে কলেজ ছাত্রের মৃত্যু

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ১৬ এপ্রিল ২০২৪, ১৪:৩৩

দুর্গাসাগরে ডুবে কলেজ ছাত্রের মৃত্যু
দুর্গাসাগরে ডুবে কলেজ ছাত্রের মৃত্যু। ছবি: প্রতিনিধি

বরিশালের বাবুগঞ্জের মাধবপাশায় পুণ্য স্নানোৎসব কালে দুর্গাসাগরে ডুবে কলেজ ছাত্রের মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে নিহত মনদীপ মন্ডল (১৮) বরিশাল নগরীর অক্সফোর্ড মিশন রোড এলাকার সাগর মন্ডলের ছেলে। সে সরকারি সৈয়দ হাতেম ‍আল কলেজে এইচএসসিতে অধ্যয়নরত ছিল।

নিহতের বাবা জানিয়েছেন, পুণ্যস্ন্যানের উদ্দেশ্যে নগরীর বাসা থেকে পরিবারের সকলেই দুর্গাসাগরে যান। ১২টার দিকে তার ছেলে স্ন্যান করতে নেমে ডুবে যাচ্ছিল। এ সময় দ্রুত অপর ভক্তারা তাকে উদ্ধার করে দুর্গাসাগরের ঘাটলায় নিয়ে আসে। সেখান থেকে শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে আনা হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মেডিকেলে দায়িত্বরত কোতোয়ালী মডেল থানার কনস্টেবল মো. হেমায়েত বলেন, দুর্গাসাগর থেকে এক যুবককে নিয়ে আসা হলে জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহতের সাথে থাকা বাবা জানিয়েছেন দুর্গাসাগরে পুণ্যস্ন্যান করতে গিয়ে ডুবে মারা যায় তার ছেলে।

এদিকে সকাল থেকে পুণ্যর্থীদের পদচারণায় মুখর হয়ে ওঠে দুর্গাসাগর। এরপর দুর্গাসাগরের পাড়ে বটতলায় মোমবাতি প্রজ্জ্বলন করেন। পূজা শেষ করে দীঘিতে স্নান করেন তারা।

গঙ্গা স্ন্যান করতে আসা প্রদীপ রায় বলেন, বিগত বছরে নিজ থেকে শুরু করে পরিবারের সদস্য কারণে-অকারণে পাপ করেছেন। সেই পাপ থেকে মুক্তি এবং আগামী দিনগুলো যাতে সকলকে নিয়ে সুন্দরভাবে জীবনযাপন করতে পারেন সে অর্চনা করেছেন। প্রতি বছরই এভাবে পূজা অর্চনা করে আসছেন তিনিসহ তার পরিবারের ছোট সদস্য পর্যন্ত।

পূজারী বিষ্ণু দাস বলেন, প্রতি বছর পুণ্যস্নানের দিন তিনি দুর্গাসাগরে আসেন দেবীর ভক্তদের পূজা অর্চনা করানোর জন্য। এ সময় ভক্তবৃন্দ খুশী হয়ে যা দেন তিনি তা গ্রহণ করেন। এতেই তার তৃপ্তি বলে জানান তিনি।

চৈত্র মাসের অষ্টমী তিথিতে এই দুর্গাসাগরে স্নান করে পাপ থেকে মুক্তি লাভের আশায় প্রতি বছরই বিভিন্ন স্থান থেকে হিন্দু ধর্মালম্বীরা এখানে আসেন। হিন্দু পুণ্যার্থীরা গঙ্গাদেবীর চরণে আত্মসমর্পণ করে পূজা, অর্চনা ও প্রার্থনাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে পাপ মুক্তির বাসনার স্নান করেন। এ উৎসব সকাল থেকে শুরু হয়ে চলবে সন্ধ্যা পর্যন্ত।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত