ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

নারায়ণগঞ্জে ব্যাটারি কারখানায় অগ্নিকাণ্ড

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৬ এপ্রিল ২০২৪, ১৫:২৬

নারায়ণগঞ্জে ব্যাটারি কারখানায় অগ্নিকাণ্ড
সংগৃহীত ছবি

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় একটি ব্যাটারি কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (১৬ এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে সাতগ্রাম ইউনিয়নের বাগবাড়ি এলাকার এভারেজ ব্যাটারি কারখানায় এই ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিটের আড়াই ঘণ্টার চেষ্টায় দুপুর সাড়ে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

বিষয়টি নিশ্চিত করে আড়াইহাজার ফায়ার সার্ভিসের অগ্নিনির্বাপণ কর্মী সুমন সাহা জানান, আগুনের সুনির্দিষ্ট কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তের পরে জানা যাবে।

স্থানীয় সূত্রে জানা যায়, বাগবাড়িতে আরএম গ্রুপের ভেতরে চীনা নাগরিক মি. সেনের মালিকানাধীন এভারেজ ব্যাটারি কারখানায় সকাল সাড়ে ৯টার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে আড়াইহাজার, নরসিংদী ও মাদবদী ফায়ার সার্ভিসের মোট পাঁচটি ইউনিট সকাল ৯টা ৫৩ মিনিটে ঘটনাস্থলে পৌঁছায়। আড়াই ঘণ্টার চেষ্টায় দুপুর সাড়ে ১২টার দিকে তারা আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে।

অগ্নিকাণ্ডে আনুমানিক আড়াই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে কারখানার মালিকপক্ষ। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকেই আগুনের সূত্রপাত বলে ধারণা করছে ফায়ার সার্ভিস।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত