ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন

  ফরিদপুর প্রতিনিধি

প্রকাশ : ১৬ এপ্রিল ২০২৪, ১৯:১১  
আপডেট :
 ১৬ এপ্রিল ২০২৪, ১৯:৩৪

ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন
ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন। ছবি: প্রতিনিধি

ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় ১৪ জন নিহতের ঘটনার কারণ অনুসন্ধানে ৭ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিতে বুয়েটের একজন প্রকৌশলীকে এক্সপার্ট হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে। তদন্ত কমিটির প্রধান করা হয়েছে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আলী সিদ্দিকীকে। জেলা প্রশাসন সূত্রে জানা গেছে এ তথ্য।

মঙ্গলবার (১৪ এপ্রিল) সকাল ৮ টার দিকে এ সড়ক দুর্ঘটনা ঘটে। এতে সর্বশেষ ১৪জন নিহত ও ৪ জন আহতাবস্থায় চিকিৎসাধীন রয়েছেন।

নিহতরা হলেন- বোয়ালমারী উপজেলার বেজিডাঙ্গা গ্রামের রাকিবুল ইসলাম মিলন (৩৮), তার স্ত্রী সুমি বেগম (৩৫) ও দুই ছেলে রুহান (৮) ও হাবিব সিনান (৩) ও মিলনের মা মর্জিনা বেগম (৭০)। আলফাডাঙ্গা উপজেলার চরবকাইল গ্রামের তবিবুর খান (৫৫), বেজিডাঙ্গা গ্রামের জাহানারা বেগম (৫৬), সোনিয়া বেগম (৫৮), নুরারী (২), পিকআপ চালক কুসুমদি গ্রামের নজরুল ইসলাম (৩৫), হিদাডাঙ্গা গ্রামের শুকুরুন নেছা (৮৫), কহিনুর বেগম (৭০) ও সূর্য বেগম (৫৫) ও ইকবাল হোসেন (৪৫)।

দুর্ঘটনার পরপরই ঘটনাস্থলে ছুটে যান জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার ও পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলম।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিকদের বলেন, ঘটনার কারণ অনুসন্ধানে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠনের কথা জানান। আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। তদন্ত কমিটিতে সড়ক ও জনপদ বিভাগ, হাইওয়ে পুলিশ, জেলা পুলিশ, ফায়ার সার্ভিসের একজন করে প্রতিনিধিকে রাখা হয়েছে। পরে দুপুরে তদন্ত কমিটির সদস্য সংখ্যা আরও দু'জন বাড়িয়ে সাত সদস্যবিশিষ্ট করা হয়।

এদের মধ্যে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের একজন বিশেষজ্ঞ প্রকৌশলীকে নতুন করে অন্তর্ভুক্ত করে তদন্ত কমিটি সাত সদস্যবিশিষ্ট করা হয়েছে বলে সূত্র জানিয়েছে। তবে তদন্ত কমিটির সদস্যদের পূর্ণাঙ্গ নাম পরিচয় জানা যায়নি।

এদিকে, নিহতদের লাশের সুরতহাল প্রতিবেদন তৈরির পর ময়নাতদন্ত ছাড়াই লাশ হস্তান্তর করা হয়েছে পরিবারের সদস্যদের কাছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের স্বজনদের কাছে দাফনের জন্য ২০ হাজার টাকা এবং আহতদের চিকিৎসার জন্য ১০ হাজার টাকা করে প্রদান করা হয়েছে।

এছাড়া নিহতদের পরিবারের আবেদনের প্রেক্ষিতে প্রত্যেক পরিবারকে ৫ লক্ষ টাকা এবং আহতদের পরিবারকে ৩ লক্ষ টাকা অনুদান ঘোষণা করা হয়েছে।

প্রসঙ্গত, মঙ্গলবার সকাল ৮টার দিকে ফরিদপুর-খুলনা মহাসগড়কের কানাইপুরের দিগনগরে বাস ও পিকআপের ভয়াবহ সড়ক দুর্ঘটনায় ১৪ জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত ৪ জন ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

আরও পড়ুন:

ফিটনেস, রুট পারমিট, ট্যাক্স টোকেনবিহীন বাসটি কেড়ে নিল ১৪ প্রাণ

ফরিদপুরে সড়কে নিহত ১৩ জনের নাম পরিচয় জানা গেছে

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত