ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

শিশু আহনাফের মৃত্যু: জামিন পেলেন হাসপাতাল মালিক

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৬ এপ্রিল ২০২৪, ২২:০১

শিশু আহনাফের মৃত্যু: জামিন পেলেন হাসপাতাল মালিক
ফাইল ছবি

রাজধানীর মালিবাগে খতনা করতে গিয়ে মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী আহনাফ তাহমিন আয়হামের (১০) মৃত্যুর ঘটনায় করা মামলায় জে এস হাসপাতালের মালিক ডা. এস এম মুক্তাদির হোসেনকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (১৬ এপ্রিল) বিচারপতি মো. ইকবাল কবির ও বিচারপতি মো. আক্তারুজ্জামানের বেঞ্চ জামিন দেন। জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী শাহ মঞ্জুরুল হক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মনিরুল ইসলাম।

আইনজীবী শাহ মঞ্জুরুল হক জানিয়েছেন, মোক্তাদির হোসেনকে আদালত পুলিশ প্রতিবেদন পর্যন্ত জামিন দিয়েছেন। তিনি গত দু’মাস ধরে কারাগারে রয়েছেন। এর ফলে তার মুক্তিতে কোনো বাধা নেই।

প্রসঙ্গত, গত মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকেল ৫টার দিকে রাজধানীর মালিবাগের চৌধুরীপাড়ার জে এস ডায়াগনস্টিক অ্যান্ড মেডিকেল চেকআপ সেন্টারের (জে এস হাসপাতাল) অপারেশন রুমে সুন্নাতে খতনার জন্য অ্যানেস্থেসিয়া দেয়া হয় শিশুটিকে। পরিস্থিতি খারাপের দিতে যেতে থাকলে আরেকটি হাসপাতাল থেকে আনা হয় চিকিৎসক। কিন্তু পরীক্ষা করে দেখা যায়, চিরঘুমে চলে গেছে শিশুটি।

এ ঘটনায় তার বাবা ফখরুল ইসলাম মামলা দায়ের করেন। মামলায় ডা. এস এম মুক্তাদিরসহ তিনজন ও অজ্ঞাতনামা ৫ জনকে আসামি করা হয়। এ ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করে হাতিরঝিল থানা পুলিশ। পরদিন বুধবার (২১ ফেব্রুয়ারি) তাদেরকে আদালতে হাজির করে রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা হাতিরঝিল থানার উপ-পরিদর্শক রুহুল আমিন। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত তাদের গ্রেপ্তার দুই চিকিৎসককে জেলগেটে দুই দিনের জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন।

প্রসঙ্গত, জে এস হাসপাতালের মালিক ডা. এস এম মুক্তাদির হোসেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অর্থোপেডিক সার্জন।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত