ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

সাইফুর রহমান-মহসীনের পর কে ধরছেন হাল?

  মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশ : ০৪ জানুয়ারি ২০১৯, ১১:০২  
আপডেট :
 ০৪ জানুয়ারি ২০১৯, ১২:০১

সাইফুর রহমান-মহসীনের পর কে ধরছেন হাল?

চায়ের রাজ্য মৌলভীবাজার জেলার আলোচিত দুই নাম এম. সাইফুর রহমান ও সৈয়দ মহসিন আলী। দু’জই ছিলেন জনপ্রিয় মন্ত্রী। কিংবদন্তী এ দুই রাজনীতিবিদদের মধ্যে এম. সাইফুর রহমান ছিলেন বিএনপির সরকারের সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী, সৈয়দ মহসিন আলী ছিলেন বর্তমান সরকারের সাবেক সমাজকল্যাণ মন্ত্রী। এম. সাইফুর রহমানকে বলা হয় মৌলভীবাজার তথা বাংলাদেশের উন্নয়নের রূপকার। আর প্রয়াত মহসিন আলী ছিলেন তৃণমূলের সাধারণ মানুষ ও আওয়ামী লীগ নেতাদের কাছে তুমুল জনপ্রিয়।

বিএনপি সরকারের শাসনামলে ১৯৯১ থেকে ১৯৯৬ সাল অবধি এবং ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত সাইফুর রহমান অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ২০০৯ সালের ৫ সেপ্টেম্বর ব্রাহ্মণবাড়িয়ায় সড়ক দুর্ঘটনায় তিনি নিহত হন।

অন্যদিকে ২০০৮ সালে প্রথমবার সংসদ নির্বাচনে প্রার্থী হয়েই বিএনপির প্রতাপশালী রাজনীতিবিদ সাবেক অর্থমন্ত্রী এম. সাইফুর রহমানকে হারিয়ে এমপি নির্বাচিত হন এবং ২০১৪ সালে আবারো নির্বাচিত হয়ে সমাজকল্যাণ মন্ত্রীর দায়িত্ব পান সৈয়দ মহসিন আলী। মন্ত্রী থাকা অবস্থায় ২০১৫ সালের ১৪ সেপ্টেম্বর সিঙ্গাপুরের জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সৈয়দ মহসিন আলী।

এম. সাইফুর রহমান ও মহসীন আলীর হারানোর ক্ষত এবার ঢাকতে চায় মৌলভীবাজারবাসী। তাই নতুন মন্ত্রীসভায় জেলার তিন রাজনৈতিক নেতার মধ্যে যে কাউকে দেখতে চান স্থানীয় ভোটরা।

তাই মৌলভীবাজার জেলার সর্বত্র আলোচনা শোভা পাচ্ছে একাদশ জাতীয় সংসদ নির্বাচন মৌলভীবাজারের বিজয়ী ৩ জনের মধ্যে কে হবেন মন্ত্রী। কে কতটুকু যোগ্য তার সমালোচনাও চলছে।

সাইফুর রহমান ও মহসীন আলীকে হারানোর ক্ষত এখনও শুকায়নি জেলাবাসীর। তাই এবার মহাজোটের ৩ প্রার্থী জয়ী হওয়ায় ফের মন্ত্রী পাবার স্বপ্নে বিভোর মৌলভীবাজার জেলাবাসী। উন্নয়নের স্বার্থে মন্ত্রী চান এখানকার জনসাধারণ জেলার সর্বত্র আলোচনা হচ্ছে তা নিয়ে। মৌলভীবাজারের ৪টি আসনের মধ্যে সব চেয়ে বেশি আলোচনায় রয়েছে মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর) আসনটি। কারণ এই আসনে থেকে সংসদ সদস্য হয়েছেন প্রয়াত অর্থমন্ত্রী ও সমাজকল্যাণ মন্ত্রী।

এবার মন্ত্রী হওয়ার আলোচনায় আছেন- মৌলভীবাজার-৪ আসনে ৬ষ্ঠ বারের মত নির্বাচিত সংসদ সদস্য উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদ। মৌলভীবাজার-১ আসনে ৪র্থ বারের মত নির্বাচিত সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ শাহাব উদ্দিন। মৌলভীবাজার-৩ আসনে প্রথমবারের মত নির্বাচিত সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি ও ক্লিন ইমেজের অধিকারী নেছার আহমদ। তারা সকলেই এবার মহাজোটের প্রার্থী হয়ে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে জয়ী হয়েছে।

এখন দেখার পালা শেষ পর্যন্ত কাকে দায়িত্ব দেয়া হবে?

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত