ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

উন্নয়নবঞ্চিত মানুষের পাশে থাকতে চাই: আনোয়ার খান

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৫ জানুয়ারি ২০১৯, ১৭:৩৩  
আপডেট :
 ১৬ জানুয়ারি ২০১৯, ১৬:৩৮

উন্নয়নবঞ্চিত মানুষের পাশে থাকতে চাই: আনোয়ার খান

‘সংসদ সদস্য পদ বড় কথা নয়; উন্নয়নবঞ্চিত মানুষের পাশে থাকতে চাই’- বলে মন্তব্য করেছেন লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের সংসদ সদস্য ড. আনোয়ার হোসেন খান। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনে নৌকা প্রতীকে বিপুল ভোটে নির্বাচিত হওয়ায় আনোয়ার হোসেন খানকে সংবর্ধনা দেয় আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা। সংবর্ধনা অনুষ্ঠানে একথা বলেন ড. আনোয়ার খান।

তিনি বলেন, স্বাস্থ্যসেবা নিয়ে কাজ করি, তাই গরিব দুঃখী মানুষের সেবা করার সুযোগ পেয়ে খুশি হয়েছি। পদ বিক্রি করবো না। মানুষের মনে ঠাঁই পেতে চাই।

মঙ্গলবার প্রতিষ্ঠানটির সেমিনার কক্ষে অনুষ্ঠিত সংবর্ধনায় আনোয়ার হোসেন খান আরো বলেন, আমি সাধারণ মধ্যবিত্ত পরিবার থেকে উঠে আসা মানুষ। স্বাস্থ্যসেবা সম্পর্কিত প্রতিষ্ঠান চালাই। তাই গরিব-দুঃখী মানুষের কষ্ট সব সময় আমাকে তাড়িত করে। সাধ্যানুযায়ী অসহায় মানুষের সেবা করে এসেছি।

নির্বাচনে বিপুল ব্যবধানে জয়ের ব্যাপারে তিনি বলেন, লক্ষ্মীপুর-১ আসনটিতে ৪৭ বছর পর নৌকা বিজয়ী হয়েছে। আমি এলাকার বঞ্চিত মানুষের পাশে থেকে তাদের মন জয় করেছি। দল-মতের উধে্‌র্ব উঠে নিজের সন্তান মনে করে স্থানীয়রা আমাকে ভোট দিয়ে বিজয়ী করেছেন।

আনোয়ার হোসেন খান বলেন, আমি এই আসনটি আমার নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দিতে চেয়েছিলাম। আল্লাহর মেহেরবানীতে আমি তা পেরেছি। নেত্রী যে আশা নিয়ে আমাকে মনোনয়ন দিয়েছিলেন, আপনাদের সবার চেষ্টা, সহযোগিতা ও দোয়ায় আমি তার সেই প্রত্যাশা পূরণ করতে পেরেছি।

নির্বাচনী মাঠের অভিজ্ঞতা বিনিময় করতে গিয়ে তিনি বলেন, আমার কাছে রাজনৈতিক প্রতিদ্বন্দ্বিতার চেয়েও মানুষের ভালোবাসাটা বড়। আসলে মানুষের মন জয় করতে পারলে সবই সম্ভব। নির্বাচনে জয়ী করায় ভোটারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সুখে-দুঃখে তাদের পাশে থাকার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন তিনি।

আনোয়ার খান মেডিকেল মডার্ণ কলেজের প্রিন্সিপ্যাল অধ্যাপক ডা. মো. ফজলুর রহমানের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আনোয়ার খান মডার্ণ ইউনিভার্সিটির অনারারি ভাইস চ্যান্সেলর ড. আবুল হাশেম।

অনুষ্ঠানের শুরুতে ফুলের তোড়া দিয়ে প্রধান অতিথিকে বরণ করেন আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও অ্যালামনাই অ্যাসেসিয়েশনের সদস্যরা। একইভাবে আনোয়ার খান মডার্ণ ইউনিভার্সিটি, আনোয়ার খান মডার্ণ নার্সিং কলেজসহ সহযোগী প্রতিষ্ঠানের পক্ষ থেকেও ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন প্রফেসর ডা. তাহমিনুর রহমান। এছাড়া আরো বক্তব্য দেন, প্রফেসর ডা. আবদুস সালাম, প্রফেসর ডা. মোস্তাফিজুর রহমান, প্রফেসর মাইদুল ইসলাম, প্রফেসর ডা. মাহফুজার রহমান, প্রফেসর ডা. রোকেয়া বেগম, ডা. জসিম উদ্দিন খান, ডা. তানভিরুর রহমান, বুশরা রুবায়েত প্রমুখ।

সংবর্ধনায় শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তারা আনোয়ার হোসেন খানকে একজন সদালাপী, বিনয়ী, নিরহঙ্কার ও সজ্জন মানুষ হিসেবে আখ্যায়িত করেন। তারা বলেন, সমাজের সব শ্রেণিপেশার মানুষের সাথে অবলীলায় মিশে যাওয়ার অসাধারণ গুণই আপনাকে সর্বক্ষেত্রে সফল হিসেবে প্রতিষ্ঠিত করেছে। নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হওয়া এর সর্বশেষ উদাহরণ।

ড. আনোয়ার হোসেন খান আগামী দিনগুলোতেও সেবামূলক কাজের মাধ্যমে নিজেকে আরো বেশি জনসম্পৃক্ত করে মানুষের মনে ভালোবাসা ও শ্রদ্ধার স্থায়ী আসন করে নিতে পারবেন বলে আশা প্রকাশ করেন প্রতিষ্ঠানের কর্মীরা।

বাংলাদেশ জার্নাল/আরকে/এমআর/

  • সর্বশেষ
  • পঠিত