ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ করলেন এমপি

  বেনাপোল (যশোর) প্রতিনিধি

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৯, ২০:৩৮

ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ করলেন এমপি

যশোরের শার্শা উপজেলায় মেধাবী ছাত্রীদের মাঝে বাইসাইকেল, গরীব দুঃস্থদের মাঝে সেলাই মেশিন, বিভিন শিক্ষা প্রতিষ্ঠান ও ক্লাবে ক্রীড়া সামগ্রী ও সিলিং ফ্যান বিতরণ করেছেন যশোর-১ (শার্শা) আসনের সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন। এ উপলক্ষে বুধবার সকালে উপজেলা অডিটরিয়ামে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল হক মঞ্জুর সভাপতিতে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডল, জেলা পরিষদ সদস্য ও নাভারন ডিগ্রী কলেজের অধ্যক্ষ ইব্রাহিম খলিল, আওয়ামী লীগ নেতা সালেহ আহম্মেদ মিন্টু, উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন বলেন, শার্শাকে মডেল উপজেলা হিসেবে গড়ে তোলার লক্ষে এক বছরের উন্নয়ন প্রকল্প গ্রহণ করা হবে। উপজেলা প্রশাসনের প্রতিটি দপ্তরের মাধ্যমে এ উন্নয়ন প্রকল্প বাস্তবায়িত হবে। মডেল উপজেলা বিনির্মাণে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, মৎস্য, বিদ্যুৎ ও দারিদ্র বিমোচনের জন্য ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের মাধ্যমে শতভাগ বাস্তবায়ন কর্মসূচি গ্রহণ করা হবে। ইতোমধ্যে শার্শায় শতভাগ বিদ্যুৎ বাস্তবায়নের কাজ প্রায় শেষের পথে। বর্তমান সরকার কথায় নয় কাজে বিশ্বাসী। সে জন্য প্রতিটি সেক্টরের শতভাগ উন্নয়নের জন্য উন্নয়ন প্রকল্প গ্রহণ করে বাস্তবায়ন করা হবে।

তিনি আগামী বছর থেকে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বার্ষিক পরীক্ষার ফলাফল ঘোষণা করার দিন ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান শেষে বার্ষিক ফলাফল ঘোষণা করার পদ্ধতি চালু করার আহ্বান জানান। প্রতিটি ক্রীড়া শিক্ষকগণ যাতে প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের দিনের যে কোন নির্ধারিত সময়ে ক্রীড়া শিক্ষাচর্চা প্রদান করেন সে জন্য উপজেলা প্রশাসনকে নির্দেশনা দেওয়া হয়েছে। দলমত নির্বিশেষে সকল সরকারি কর্মকর্তা ও প্রতিষ্ঠান প্রধানদের স্ব-স্ব পদের দায়িত্ববান হয়ে গৃহীত কর্মসূচি বাস্তবায়নের জন্য আহ্বান জানান তিনি।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি মেধাবী ছাত্রীদের মাঝে চার লাখ টাকার বাইসাইকেল, গরীব দুঃস্থদের মাঝে দুই লাখ টাকার সেলাই মেশিন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ক্লাবে দেড় লাখ টাকার ক্রীড়া সামগ্রী ও দুই লাখ টাকার সিলিং ফ্যান বিতরণ করেন।

  • সর্বশেষ
  • পঠিত