ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

বঙ্গোপসাগরে অবৈধ শাড়ির চালানসহ আটক ১০

  কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

প্রকাশ : ২৫ এপ্রিল ২০১৯, ২০:০৯

বঙ্গোপসাগরে অবৈধ শাড়ির চালানসহ আটক ১০

পটুয়াখালীর কলাপাড়ায় বিপুল পরিমান অবৈধ ভারতীয় শাড়ির চালানসহ ১০ জনকে আটক করেছেন কোস্টগার্ড সদস্যরা। বুধবার গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে কুয়াকাটা সংলগ্ন গভীর বঙ্গোপসাগরে একটি বালুবাহী বাল্কহেডে অভিযান চালায়ে এই চালান জব্দ করা হয়।

কোস্টগার্ডের অভিযানের বিষয়টি টের পেয়ে মূল দুই পাচারকারী পালিয়ে গেলেও বাল্কহেডে থাকা ১০ শ্রমিককে আটক করা হয়।

আটককৃতরা হলেন মো.আওলাদ মিয়া, মো.শহীদ শেখ, মো. আরিফ হোসেন, মো. আলী মিয়া, মো. বেল্লাল মিয়া, মো.জাহিদুল ইসলাম, মো. লিটন, মো. সবুজ, ওজিয়ত রহমান ও মো. মন্টু মিয়া।

আটক আওলাদ ও লিটন জানান, বুধবার দুপুরে পটুয়াখালীর প্রফুল্ল ও জয়দেব নামের দুইজন তাদের পাথর খালাসের কথা বলে সাগরে নিয়ে যায়। কুয়াকাটা সংলগ্ন কাউয়ারচর থেকে প্রায় ১৫ কিলোমিটার গভীরে এ মাল খালাসের কথা ছিলো। গভীর রাতে দুটি ট্রলারে করে এ মাল আসে। তারা একটি ট্রলারের মাল বাল্কহেডে আপলোড করলেও কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে অন্য ট্রলারটি পালিয়ে যায়।

কোস্টগার্ড পটুয়াখালী অফিসের গানারী অফিসার লেফটেনেন্ট এম এনায়েতউল্লাহ নিজামপুর কোস্টগার্ড ক্যাম্পে সাংবাদিকদের জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা ৩২৪ বান্ডিল শাড়ির চালানটি আটক করতে সক্ষম হয়েছেন। এ সময় বাল্কহেডে থাকা ১০ জন ও বাল্কহেডটি আটক করা হয়েছে। আটক করা বিশাল এ কাপড়ের চালানটি বরিশাল কাস্টমস অফিসে জমা দেয়া হবে। আটককৃত ১০ জন ও বাল্কহেডটি মহিপুর থানায় হস্তান্তর করা হবে। এ ঘটনায় থানায় মামলা হবে বলে তিনি জানান।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত