ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

ঈদে শ্বশুরবাড়ি গিয়ে দরিদ্রদের স্বাস্থ্যসেবা দিলেন চিকিৎসক নববধূ

  ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশ : ১০ জুন ২০১৯, ২১:৩৮  
আপডেট :
 ১০ জুন ২০১৯, ২১:৩৯

ঈদে শ্বশুরবাড়ি গিয়ে দরিদ্রদের স্বাস্থ্যসেবা দিলেন চিকিৎসক নববধূ

শ্বশুরবাড়িতে ঈদ আনন্দ ভাগাভাগি করতে এসেছিলেন নববধূ ডাক্তার রাবেয়া বসরী। তার সঙ্গে ছিলেন স্বামী ডাক্তার নাহিদ পারভেজ বাবু। স্বজনদের সঙ্গে ঈদের প্রথম দুই দিন সময় কাটালেও তৃতীয় দিন কেটেছে গরীবদের স্বাস্থ্যসেবায়।

গেল শুক্রবার দিনভর এ ডাক্তার দম্পতি চিকিৎসা সেবা দিয়েছেন ঝিনাইদহ কালীগঞ্জের কোলা এজি মিশনে। তারা স্থানীয় কাজী আব্দুল ওয়াহেদ মেমোরিয়াল ফাউন্ডেশনের আয়োজনে এ সেবা প্রদান করেন। এ ডাক্তার দম্পতি ঢাকার মিরপুরের আল সাফি প্রাইভেট হাসপাতালের মেডিকেল অফিসার।

কাজী আব্দুল ওয়াহেদ মেমোরিয়াল ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক কাজী এমদাদ বলেন, দৌলতপুরের কৃতি সন্তান ডাক্তার নাহিদ পারভেজ বাবু। তিনি সহধর্মিনী নববধূ ডাক্তার রাবেয়া বসরীসহ কালীগঞ্জ শহরের বাড়িতে ঈদ করতে এসেছিলেন। সেখান থেকে ঈদের ৩য় দিন তাদের গ্রামের বাড়িতে যান। তবে নববধু সেজে নয়। সেখানে গ্রামের কৃষক শ্রেণীর মানুষের সারাদিন ফ্রি চিকিৎসাসেবা দিয়ে তাদের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করেন।

ডাক্তার রাবেয়া বসরী বলেন, চার মাস আগে আমাদের বিয়ে হয়েছে। কর্মব্যস্ততার জন্য এর আগে শ্বশুরের গ্রামের বাড়িতে যাওয়া হয়নি। কিন্ত ঈদে এসে গ্রামের বাড়িতে যাওয়ার পরিকল্পনা করেছিলাম তাদের চিকিৎসাসেবা দেয়ার জন্য।

তিনি আরো বলেন, নিজ কর্মক্ষেত্রে অনেক সময় লাগাতার পরিশ্রমে নিজের মধ্যে ক্লান্তিবোধ হয়। কিন্ত ঈদে গ্রামের সহজ সরল মানুষের সেবা দিয়ে মনে তৃপ্তি পেয়েছি। তাদের ভালোবাসার কথা ভোলার না।

উপজেলার দৌলৎপুর গ্রামের ইছাহক আলী জানান, গ্রামের নতুন বউমা শশুর বাড়ি ঈদ করতে এসে মানুষের চিকিৎসা সেবা দিয়ে সকলের আপন করে নিলেন।

কোলা ইউপির চেয়ারম্যান আইয়ূব হোসেন বলেন, নববধূ ডাক্তার রাবেয়া বসরীর শ্বশুরের গ্রামের মানুষের সঙ্গে প্রথম পরিচয় ঘটলো স্বাস্থ্যসেবার মধ্যদিয়ে। এমনটি সারাজীবন থাকলে বউমা রাবেয়া বসরীকে মানুষ মনে রাখবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত