ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

ট্রেন দুর্ঘটনা: স্টেশন মাস্টারকে ঢাকায় তলব

  মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশ : ২৫ জুন ২০১৯, ২০:৫১

ট্রেন দুর্ঘটনা: স্টেশন মাস্টারকে ঢাকায় তলব

ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় হতাহতের ঘটনায় বরমচাল স্টেশনের কর্তব্যরত স্টেশন মাস্টার রোমান আহমদকে ঢাকায় তলব করা হয়েছে। বরমচালে বড়ছড়ায় দুর্ঘটনার ব্যাপারে জানতে এ তলব করা হয়।

এ ব্যাপারে জানতে রোমান আহমদের ব্যক্তিগত মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি ঢাকায় অবস্থানের বিষয়টি নিশ্চিত করেন।

মঙ্গলবার দুপুর ২টায় দুর্ঘটনাস্থলে গেলে ঢাকা থেকে সিলেটগামী সুরমা মেইল ট্রেন দুর্ঘটনাস্থল ধীরে ধীরে অতিক্রম করতে দেখা যায়। ক্ষতিগ্রস্ত রেললাইনের উভয়পাশে ৪টি বগি পড়ে আছে। বড়ছড়া নদীতে সেই বগিটিও পড়ে রয়েছে।

উৎসুক মানুষ ক্ষতিগ্রস্ত ট্রেন দেখতে এখনও ভিড় করছেন। ক্ষতিগ্রস্ত রেললাইন ও বড়ছড়া রেলব্রিজে কাজ করতে দেখা যায় রেল শ্রমিকদের।

সাংবাদিকদের পেয়েই ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান স্থানীয় কয়েকজন। সাংবাদিকদের নিয়ে স্টেশন এলাকায় ট্রেন লাইনে সংযোগস্থল দেখান। দুটি রেলের সংযোগস্থলে স্লিপারের সঙ্গে ৮টি ক্লিপ থাকার কথা থাকলেও কোথাও একটি আবার কোনো কোনো সংযোগস্থলে ক্লিপ নেই।

তাছাড়া রেলের সঙ্গে স্লিপারের ক্লিপ নেই। রেলের স্লি­পারের মধ্যে পাথর নেই। ঘাসে আচ্ছাদিত পাথর। লাইনের এই অবস্থায় দুর্ঘটনা হবে নাতো কী হবে? এমন প্রশ্ন স্থানীয়দের।

স্থানীয় মাসুক মিয়া, জাকারিয়া আলম, সুলতান আহমদ চৌধুরী, সিপন আহমদ জানান, স্টেশনে ৩টি লাইন রয়েছে। ৩ নম্বর লাইনটি বন্ধ। দুর্ঘটনার পর থেকে বন্ধ করে দেয়া হয়েছে ১ নম্বর লাইন। শুধুমাত্র ২ নম্বর লাইন দিয়ে ট্রেন চলাচল করছে। এমতাবস্থায় বরমচাল স্টেশনে কোনো ট্রেন ক্রসিং করা মোটেও সম্ভব নয়। ফলে এই ট্রেনলাইনে আরো বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন তারা।

এদিকে বরমচাল স্টেশন মাস্টার সফিকুল ইসলাম জানান, দুর্ঘটনাকবলিত উপবন ট্রেনটিকে ২ নম্বর লাইনেই লাইন ক্লিয়ারেন্স দেয়া ছিল। কম্পিউটারেও কোনো সমস্যা উল্লেখ করে নির্দেশনা দেয়া ছিল না।

মৌলভীবাজারের জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম বলেন, ‘রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন বুধবার আন্তঃনগর উপবন এক্সপ্রেস ট্রেনযোগে সিলেট আসবেন।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত