ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

বায়োমেট্রিক হাজিরা বাতিলের দাবিতে আন্দোলনে চিকিৎসকরা

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৪৫

বায়োমেট্রিক হাজিরা বাতিলের দাবিতে আন্দোলনে চিকিৎসকরা

বায়োমেট্রিক হাজিরা পদ্ধতি বাতিলের দাবিতে আন্দোলন শুরু করেছেন চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রাম। বুধবার চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালের কোনো চিকিৎসক বায়োমেট্রিক পদ্ধতিতে হাজিরা দেননি। এ ছাড়া কলেজের বায়োমেট্রিক মেশিনের সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে আন্দোলনকারীরা।

চমেক অধ্যক্ষ ডা. সেলিম মো. জাহাঙ্গীর বলেন, বিএমএ চট্টগ্রাম বায়োমেট্রিক পদ্ধতি বাতিলের দাবিতে আন্দোলন করছে। তারা কলেজের মেশিনগুলোর সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে। ফলে বুধবার বায়োমেট্রিক হাজিরা বন্ধ ছিলো।

বিএমএ চট্টগ্রামের সভাপতি মুজিবুল হক খাঁন বলেন, বায়োমেট্রিক পদ্ধতি বাতিলে প্রতীকী আন্দোলন হিসেবে চিকিৎসকরা বায়োমেট্রিক হাজিরা দেননি। তবে কেউ বায়োমেট্রিক মেশিনের সংযোগ বিচ্ছিন্ন করেনি।

এর আগে, গতকাল মঙ্গলবার রাতে বিএমএ চট্টগ্রাম শাখা তাদের নিজস্ব কার্যালয়ে বায়োমেট্রিক পদ্ধতি বাতিলের দাবিতে প্রতিবাদ সভা করে।

প্রসঙ্গত, গত ৩ সেপ্টেম্বর স্বাস্থ্য অধিদপ্তর থেকে জারি করা এক প্রজ্ঞাপনে সিনিয়র কনসালটেন্ট ও জুনিয়র কনসালটেন্ট পদে পদোন্নতির জন্য চিকিৎসকদের বায়োমেট্রিক প্রতিবেদন চাওয়া হয়। ওই প্রজ্ঞাপনে প্রার্থীদের বায়োমেট্রিক রেজিস্ট্রেশন নম্বর ও বিগত ৬ মাসের প্রতিবেদন ১৫ কার্যদিবসের মধ্যে স্বাস্থ্যসেবা বিভাগে প্রেরণের জন্যও বলা হয়। যার প্রেক্ষিতে বিষয়টিকে ‘বৈষম্যমূলক’ দাবি করে আন্দোলনে নামে চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রাম।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত