ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৪৬

প্রিন্ট

মুদি দোকানি হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

মুদি দোকানি হত্যা মামলায় একজনের যাবজ্জীবন
সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জের জগন্নাথপুরের মুদি দোকানি ফেরদৌস মিয়াকে হত্যার মামলায় সানি মিয়া নামের এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া, ৫০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরো ৩ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

রোববার দুপুরে এ রায় ঘোষণা করেন সুনামগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত সানি মিয়া ঘোষগাঁও গ্রামের মৃত আব্দাল মিয়ার ছেলে।

আদালত সূত্র জানায়, ২০০৮ সালের ১৪ জুন রাতে ফেরদৌসের বড় ভাই রাজন মিয়া চাচাতো ভাই নাজমুল ও প্রতিবেশী জাহের মিয়াসহ বাড়ি ফিরছিলেন। তারা কোনাপাড়া জালাল উদ্দিন রোডে ফেরদৌসের দোকানের চাবি পড়ে থাকতে দেখেন। পাশের ঝোপে গিয়ে দেখেন যে, ফেরদৌস রক্তাক্ত অবস্থায় পড়ে আছে। তার শরীরে ধারালো অস্ত্রের অসংখ্য আঘাত। পাশেই ধারালো অস্ত্র হাতে সানি মিয়া দাঁড়িয়ে ছিলেন। রাজন মিয়া সানি মিয়াকে ধরতে যান। এ সময় রাজনকে আঘাত করে পালিয়ে যান সানি। গুরুতর আহত ফেরদৌস ও রাজনকে তাদের বাড়িতে নিয়ে এলে ফেরদৌস মারা যান। রাজনকে হাসপাতালে পাঠানো হয়।

ফেরদৌস ও রাজনের বড় ভাই শাহীন মিয়া বাদী হয়ে ১৫ জুন জগন্নাথপুর থানায় সানি মিয়া, সাজ্জাদ মিয়া, আনোয়ার মিয়া, মো. নূর আলম, আজম মিয়া ও রবির বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ সানি মিয়ার বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

দীর্ঘ শুনানি শেষে আদালত সানি মিয়াকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাসের কারাদণ্ড দেন। সাজ্জাদ মিয়া, আনোয়ার মিয়া, মো. নূর আলম, আজম মিয়া ও রবিকে বেখসুর খালাস দেন আদালত।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত