ঢাকা, সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬ আপডেট : ১৪ মিনিট আগে English

প্রকাশ : ২০ নভেম্বর ২০১৯, ০১:৫০

প্রিন্ট

বেশি দামে লবণ বিক্রির দায়ে জরিমানা

বেশি দামে লবণ বিক্রির দায়ে জরিমানা
নাটোর প্রতিনিধি

দুপুরে নাটোরের সিংড়ায় লবণ নিয়ে গুজব ছড়িয়ে বেশি দামে লবণ বিক্রির দায়ে দুই জনকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো বিভিন্ন বাজারে অভিয়ান চালিয়ে দুই ব্যবসায়ীকে মোট ৮ হাজার টাকা জরিমানা করেন।

লবণের কেজি ২’শ টাকা হবে’ এমন গুজব হঠাৎ করেই ছড়িয়ে পড়ে নাটোরের সিংড়ার বিভিন্ন হাটে-বাজারে। এসময় লবণ কিনতে ভিড় করে সাধারণ মানুষ। মুহুর্তের মধ্যে ৩০টাকা কেজির লবণ ১০০ টাকায় বিক্রি শুরু করে ব্যবসায়ীরা। লোকজন লাইন ধরে লবণ কিনতে শুরু করে।

খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো সিংড়া শহর বাজারে অভিযান পরিচালনা করে সুসিল সাহাকে ৫ হাজার টাকা এবং বামিহালের দূর্গাপুরে মানিক হোসেন নামে এক ব্যবসায়ীকে ৩ হাজার টাকা জরিমানা করে। এসময় সবাইকে গুজবে কান না দেওয়ার জন্য বিভিন্ন বাজারে পথসভা করেন ইউএনও।

এদিকে নাটোরে লবণের দাম স্বাভাবিক রাখতে মঙ্গলবার সন্ধ্যায় শহরের নীচাবাজার এবং স্টেশন বাজার সচেতনতামূলক অভিযান চালায় নাটোরের জেলা প্রশাসক মো. শাহরিয়াজ, পুলিশ সুপার লিটন কুমার সাহা , অতিরিক্ত পুলিশ সুপার আকরামুল হোসেনের নেতৃত্বে একটি দল।

এসময় লবণের ক্রেতা বিক্রেতা উভয়কেই অতিরক্তি দামে লবণ বিক্রি বা ক্রয় করতে নিষেধ করেন। অপররদিকে নাটোর সদর আসনের এমপি শফিকুল ইসলাম শিমুলের পক্ষ থেকে গুজবে কান না দিয়ে অতিরিক্ত দামে লবণ ক্রয় না করতে নাটোর শহরে মাইকিং করেন।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত