ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩০ মিনিট আগে
শিরোনাম

এমপির আত্মীয় পরিচয়ে সরকারি গাছ কেটে নিলো ২ আ’লীগ নেতা

  সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২১ নভেম্বর ২০১৯, ১০:৪৬

এমপির আত্মীয় পরিচয়ে গাছ কাটলো ২ আ’লীগ নেতা

সিরাজগঞ্জের রায়গঞ্জে সংসদ সদস্যের আত্মীয় পরিচয় দিয়ে রাস্তার পাশের সরকারি গাছ কেটে নেয়ার অভিযোগ উঠেছে স্থানীয় দুই আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে।

সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. আব্দুল আজিজের আত্মীয় পরিচয় দিয়ে তারা ৩৫টি ইউক্যালিপটাস গাছ কেটে নিয়েছেন।

বুধবার ধুবিল ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা জেহাদুল ইসলাম জানান, সরেজমিনে গিয়ে নাম ঠিকানা সংগ্রহ করা হয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

স্থানীয়রা জানায়, রায়গঞ্জ উপজেলার সলঙ্গা থানাধীন ধুবিল ইউনিয়নের আমশড়া গ্রামের মৃত নজিবর রহমানের ২ ছেলে আরিফুল ইসলাম ও মনিরুল ইসলাম জোড়দিঘি-মালতিনগর আঞ্চলিক সড়কের ৩৫টি গাছ কেটে নিয়ে যায়। গাছ কাটার সময় তারা নিজেদের এমপির আত্মীয় বলে পরিচয় দেয় এবং এমপির নির্দেশেই এ গাছগুলো কাটা হচ্ছে বলে জানান।

আরিফুল, মনিরুল ও আব্দুর রাজ্জাক গাছ কাটার কথা স্বীকার করে বলেন, এমপি সাহেব আমাদের আত্মীয়। তিনিই আমাদের গাছ কাটার অনুমতি দিয়েছেন। তাই আমরা গাছগুলো কেটে নিচ্ছি।

তবে সংসদ সদস্য অধ্যাপক ডা. আব্দুল আজিজ সংবাদ মাধ্যকে বলেন, ওই এলাকায় আমার কোনো আত্মীয় নেই। আমার নাম ভাঙিয়ে যারাই সরকারি গাছ কেটেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ওসিকে নির্দেশ দেয়া হয়েছে।

ধুবিল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল করিম ভোলা বলেন, আরিফুল ও মনিরুল স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের নেতা। তারা এমপির আত্মীয় কিনা বিষয়টি আমার জানা নেই৷

রায়গঞ্জ উপজেলা নির্বাহী কর্মর্কতা (ইউএনও) শামীমুর রহমান বলেন, গাছ কাটার বিষয়টি শুনেছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

  • সর্বশেষ
  • পঠিত