ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

শিশু রাজিয়া বাঁচতে চায়

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০১৯, ১৮:০১  
আপডেট :
 ০৫ ডিসেম্বর ২০১৯, ১৮:০৩

শিশু রাজিয়া বাঁচতে চায়

মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে ৮ বছরের শিশু রাজিয়া। মোমবাতি নিয়ে খেলতে গিয়ে আগুনে ঝলসে গেছে তার শরীর। ডাক্তার প্রথমে জানিয়েছিলেন শরীরের ৪০ শতাংশ পুড়ে গেছে রাজিয়ার, এখন জানা গেছে রাজিয়ার শরীরের ৩৩-৩৪ শতাংশ পুড়েছে।

রাজিয়ার বাবা রুবেল পেশায় একজন দিনমজুর আর মা শিমু রাজধানীর বাসাবো এলাকার পশ্চিম রাজারবাগে একটি গার্মেন্টসে কর্মরত রয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে রাজিয়াকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। তার বর্তমান অবস্থা ততোটা ভালো না। দ্রুত উন্নত চিকিৎসার ব্যবস্থা না করলে ঘটতে পারে খারাপ কিছু।

এ ব্যাপারে রাজিয়াদের বাড়িওয়ালা আলমগীর বলেন, ‘রাজিয়ার বাবা-মা খুবই অসহায়। তাদের নিকট আত্নীয় বলতেও তেমন কেউ নেই। আমরা যতটুকু পারছি সাহায্য করে যাচ্ছি। আমার আত্নীয়স্বজনরাও এগিয়ে এসেছে। রাজিয়ার সুচিকিৎসা দরকার। ওষুধের অনেক খরচ, এটা আমার একার পক্ষে তা বহন করা সম্ভব না।’

রাজিয়ার মা শিমু কান্নাজড়িত কন্ঠে বলেন, ‘আমার একমাত্র মেয়েকে মনে হয় আমি বাঁচাতে পারবো না। তার চিকিৎসার জন্য যে টাকা দরকার তা আমাদের কাছে নেই। রাজিয়া বাঁচতে চায়, সরকারের কাছে আবেদন তারা যেন আমাদের পাশে দাঁড়ায়। আল্লাহ যেন আমার মেয়েকে সুস্থ করে দেয়।’

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত