ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ ঘন্টা আগে
শিরোনাম

পদ্মার বিরূপ আচরণ, ফের বন্ধ ফেরি

  মুন্সিগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০২০, ১৫:২৫

পদ্মার বিরূপ আচরণ, ফের বন্ধ ফেরি

শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল শুরু হওয়ার দুদিন পর আবারও বন্ধ হয়ে গেছে। নাব্যতা সংকটের কারণে আজ রোববার দুপুর ১২টার দিকে এ রুটে ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। তবে ফেরি ছাড়া অন্যান্য নৌযান চলাচল অব্যাহত রয়েছে।

সম্প্রতি পদ্মা নদীর বিরূপ আচরণের কারণে এ রুটে ফেরি চলাচল করা বেশ কঠিন হয়ে পড়ে। এরপর গত ৩ সেপ্টেম্বর নাব্য সংকটের কারণে সম্পূর্ণ বন্ধ করে দেয়া হয় ফেরি সার্ভিস। কয়েকদিন ড্রেজিং করে সচল করা হয় ফেরি চলাচলের লৌহজং টার্নিং পয়েন্টের চ্যানেলটি। শনিবার পর্যন্ত ১ ও ২ নম্বর ঘাট দিয়ে কে টাইপ ও মিডিয়াম টাইপের চারটি ফেরির মাধ্যমে যানবাহন পারাপার করছিল কর্তৃপক্ষ। কিন্তু এবার তাও বন্ধ হয়ে গেল।

আজ রোববার মাওয়া ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর (টিআই) হেলাল উদ্দিন এ বিষয়ে গণমাধ্যমকে জানান, দীর্ঘদিন বন্ধ থাকার পর শুক্র ও শনিবার চারটি ফেরির মাধ্যমে যানবাহন পারাপার করা হয়েছে। কিন্তু সকালে একটি ফেরি লোড নিয়ে ঘাট থেকে শিমুলিয়ার উদ্দেশে রওনা হয়। পথিমধ্যে লৌহজং টার্নিং চ্যানেলে আবারও নাব্য সংকটের কারণে চলাচলে বাধার সৃষ্টি হয়। এমন পরিস্থিতিতে সাময়িকভাবে ফেরি সার্ভিস বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

আরো পড়ুন

৯ দিন পর চালু কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল​

কাঁঠালবাড়ি-শিমুলিয়ায় সব ধরনের ফেরি চলাচল বন্ধ​

তীব্র স্রোতে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল বন্ধ

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত