ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

গোয়েন্দা অভিযানে ডাকাতি ও চুরির ৩৪ সদস্য গ্রেপ্তার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২১, ১৮:২৪

গোয়েন্দা অভিযানে ডাকাতি ও চুরির ৩৪ সদস্য গ্রেপ্তার
গোয়েন্দা অভিযানে ডাকাতি ও চুরির ৩৪ সদস্য গ্রেপ্তার।

রাজধানীতে ডাকাতি, ছিনতাই ও চুরি প্রতিরোধে বিশেষ অভিযান চালিয়ে ৩৪ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের একাধিক টিম।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার।

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. অপু (২৩), মো. রজব আলি (৪০), মো. রাসেল ওরফে রুবেল (২৮), মো. ইউনুস আলী (৪০), মো. সাইফুল ইসলাম (২৮), মুরাদ শিকদার (২৩), মো: নয়ন (৩০), মো. পারভেজ (৩০), মো. সিরাজুল ইসলাম (২৮), রাকিব হাসান ওরফে কনক (২৬), মো. ইব্রাহিম (২৩), মো. আমির হোসেন (২২), মো. মাইনুদ্দিন ওরফে কালু (১৯), মো. রনি (২০), মো. রুবেল হাসান (২০), মো. সাব্বির হোসেন (১৯), মো. আরিফুল ইসলাম (২৩), মো. অন্তর মিয়া (১৯), মামুন হোসেন (২০), মো. ওয়াজিব হোসেন (১৯), আসামি শাওন (২২), শাকিল ওরফে লাদেন (২৪), রবিন (২৩), হাবিবুর রহমান (২৭), নুর আলম বাবু ওরফে পিচ্চি বাবু (২৫), রমজান (২৪), মো. রুবেল হাওলাদার (২৭), মো. শাহিন (২১), মো. নয়ন মিয়া (২৮), মো. সোহেল খান (২৫), মো. বাদল বিশ্বাস (২৬), আহাম্মদ আলী মাতব্বর ওরফে পিচ্চি (৩৫), মো. আলমগীর (২৭) ও মো. রফিকুল ইসলাম (৩০)।

এসময় গ্রেপ্তারকৃতদের থেকে ডাকাতি, চুরি ও ছিনতাইয়ে ব্যবহৃত চাপাতি, চাকু, ছোরা, হাইড্রোলিক কাটার, তালা ভাঙ্গার রড, হাতুরি, প্লাস, স্ক্র ড্রাইভার, হেসকো ব্লেড, গ্রিল ও তালা কাটারসহ বিভন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

এ কে এম হাফিজ আক্তার বলেন, শীতকাল আসলে দোকান, বাসাবাড়ি ও মার্কেটে ডাকাতি ও চুরি বেড়ে যায়। এটা প্রতিরোধের লক্ষ্যে ডিবির ৩২টি টিম একযোগে রাজধানীতে বিশেষ অভিযান চালায়। এই অভিযানে ৩৪ জনকে গ্রেপ্তার করতে সক্ষম হয় গোয়েন্দা পুলিশ।

ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার আরো বলেন, সবাই সচেতন হলে এ ধরনের ঘটনা প্রতিরোধ করা যাবে। বিশেষ করে কারো বাসায় নতুন দারোয়ান বা মালি নিয়োগ দিলে, তা যেন নিকটবর্তী থানাকে অবগত করা হয়। তাহলে বাসা-বাড়িতে চুরি ও ডাকাতির ঘটনাগুলো কমে আসবে। অথবা চুরি ও ডাকাতির মতো ঘটনাগুলো ঘটলে তাদেরকে সহজেই গ্রেপ্তার করতে পারবে পুলিশ। বিশেষ করে গ্রীল কেটে প্রবেশের ক্ষেত্রে চোরেরা বাসার কিচেন ও বাথরুমের পিছনের অংশ বেশিরভাগ ক্ষেত্রেই ব্যবহার করে থাকে। এ বিষয়গুলো খেয়াল রাখতে হবে।

যারা আর্থিকভাবে সামর্থবান তারা বাসায় সিসি ক্যামেরা স্থাপনের ব্যবস্থা করতে পারেন। জনগণকে এই বিষয়ে সচেতন হতে হবে। এরপরও যদি এমন ঘটনা ঘটে যায়, তাহলে পুলিশকে অবগত করুন। যেকোন ঘটনা নিয়েন্ত্রণে রাখাই আমাদের লক্ষ্য।

বাংলাদেশ জার্নাল/এফজেড/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত