ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসে

বার্জার পেইন্টসের উদ্যোগে ফেসবুক যখন রঙিন ক্যানভাস

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১০ অক্টোবর ২০২৩, ১৬:১৩

বার্জার পেইন্টসের উদ্যোগে ফেসবুক যখন রঙিন ক্যানভাস

বার্জার পেইন্টস—বাংলাদেশের পেইন্ট শিল্পে একটি শীর্ষস্থানীয় নাম। পণ্যের গুণগতমানের পাশাপাশি সামাজিক কল্যাণমূলক নানা কর্মকাণ্ডের জন্য ব্র্যান্ডটি সুপরিচিত।

সম্প্রতি বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষ্যে ব্র্যান্ডটি ডিজিটাল মিডিয়ায় দারুণ আলোচনা সৃষ্টি করেছে। বার্জার পেইন্টসের উদ্যোগে সোশ্যাল মিডিয়ার ইনফ্লুয়েন্সার এবং সাধারণ ব্যবহারকারীরা তাদের প্রোফাইল ও কাভার ছবিগুলো উজ্জ্বল একরঙা ছবিতে রাঙিয়েছেন। এটি মূলত বার্জারের বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস একটি বিশেষ প্রচারণা, যা সফলভাবে নেটিজেনদের মাঝে আগ্রহের জন্ম দিয়েছে।

রং এবং মনোবিজ্ঞান

বার্জার পেইন্টসের এই প্রচারণাটি কিন্তু শুধুই আলোচনা সৃষ্টির জন্য নয়, এর পেছনে রয়েছে মনোবিজ্ঞান। আমাদের মানসিক সুস্থতার সঙ্গে রঙের গভীর সম্পর্ক রয়েছে। একেক রং আমাদের মনের উপর একেক ধরনের প্রভাব ফেলে। যেমন নীল এবং সবুজ প্রশান্তির অনুভূতি জাগায়, আবার লাল তৈরি করে উদ্দীপনা। রং এবং মানবিক অনুভূতির এই অন্তর্নিহিত সম্পর্ককে ব্যবহার করে বার্জার পেইন্টস এই অনলাইন ক্যাম্পেইনটি ডিজাইন করেছে।

রং ও মানসিক সুস্থতা

এই উদ্যোগের মাধ্যমে বার্জার মূলত রঙের থেরাপিউটিক সম্ভাবনার উপর আলোকপাত করেছে। আমাদের চারপাশের বিভিন্ন রং ব্যবহার করে এমন পরিবেশ তৈরি করা সম্ভব, যা মানসিক স্বাস্থ্যের উন্নতি ঘটায়। ঘরের ইন্টেরিয়র হোক, পোশাক হোক বা রঙিন প্রাকৃতিক পরিবেশ- রং সবসময়ই ব্যক্তির মানসিক অবস্থার উপর প্রভাব ফেলে। বার্জার পেইন্টসের এই উদ্যোগটি শুধু সোশ্যাল মিডিয়াকে আবেগের ক্যানভাসে পরিণত করেনি, মানসিক স্বাস্থ্যের ব্যাপারে খোলামেলা আলোচনাকেও উৎসাহিত করেছে।

এই ক্যাম্পেইনের মাধ্যমে বার্জার পেইন্টস আবারও নিজেদের সামাজিক দায়বদ্ধতার প্রমাণ দিয়েছে। বার্জার চায়, শুধু ঘর নয়, প্রতিটি মানুষের মনও হয়ে উঠুক রঙিন ও প্রাণবন্ত।

বাংলাদেশ জার্নাল/এসএ

  • সর্বশেষ
  • পঠিত